More

Social Media

Light
Dark

চেন্নাইয়ে ধোনির রিমোট কন্ট্রোল পাথিরানা

ক্রিকেটটা মাহেন্দ্র সিং ধোনির কাছে অনেকটা নিজের হাতের মত। নিজ দলের নাড়ি নক্ষত্র বিপক্ষ দলের দূর্বলতা সব যেন ধোনির হাতের তালুর মতই মুখস্ত। নিজ দলের খেলোয়াড়ের কাছ থেকে কিভাবে সেরাটা বের করে আনতে হয় সেটা ধোনির চেয়ে ভালো আর কেইবা জানেন। ৪১ বছর বয়সেও চেন্নাই সুপার কিংস ছুটছে ধোনির নেতৃত্বে। পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটাও ধোনির চেন্নাইয়ের দখলেই।

চেন্নাই দলে তরুণ প্রতিভার অভাব নেই। সেই তরুণদের ভেতর থেকে সেরাটা ধোনি বের করে আনছেন দারুণ ভাবে। অধিনায়কত্বের পুরো ক্যারিয়ার জুড়েই ধোনি করে এসেছেন এই কাজ।

শ্রীলঙ্কান পেসার মাথিশা পাথিরানা আন্তর্জাতিক ক্রিকেটে এখনো খুব একটা নাম করতে পারেননি। তবে ধোনির জহুরির চোখে অবশ্য পাথিরানার প্রতিভা চিহ্নিত করতে ভুল করেনি।

ads

ডেথ ওভারগুলোতে চেন্নাইয়ের অন্যতম ভরসা হয়ে উঠেছেন পাথিরানা। এই মৌসুমে তিন ম্যাচ খেলে ৭.৫৮ ইকোনমিতে চার উইকেট নিয়েছেন পাথিরানা। ডেথ ওভারে বল করা একজন বোলারের জন্য আটের নিচে ইকোনমি রেট দুর্দান্তই বলতে হবে। শ্রীলঙ্কার জার্সিতে মোটে একটি টি-টোয়েন্টি খেলা পাথিরানা নিজেকে চেনাচ্ছেন চেন্নাইয়ের জার্সি গায়ে।

পাথিরানার প্রতিভায় মুগ্ধ সাবেক ভারতীয় স্পিনার মুরালি কার্তিকও। চেন্নাইয়ের পরবর্তী ম্যাচ রাজস্থান রয়েলসের বিপক্ষে। রাজস্থানের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে কিউই স্পিনার মিশেল স্যান্টনারকে দেখতে চাইছেন অনেকেই।

তবে, স্যান্টনারকে জায়গা করে দিতে পাথিরানাকে একাদশের বাইরে রাখার পক্ষে নন কার্তিক। চেন্নাইয়ের জার্সিতে দুর্দান্ত পারফর্ম করা পাথিরানাকে আরো বেশি করে মাঠে দেখতে চান কার্তিক।

পাথিরানার প্রশংসা করতে গিয়ে কার্তিক পাথিরানাকে আখ্যায়িত করেন চেন্নাই অধিনায়ক ধোনির রিমোট কন্ট্রোল হিসেবে। অধিনায়ক হিসেবে ধোনি যা যা চাইছেন তার সবই করছেন পাথিরানা। পাথিরানার কাছে ধোনি যা চাইছেন তা পূরণ করাই যেন চেন্নাই দলে পাথিরানার কাজ।

কার্তিক বলেন, ‘থিকসানার জায়গায় সেন্টনার খেলতে পারে। পাথিরানা ডেথে দারুণ বল করছে। ধোনির অধীনে সে দারুণ ভাবে উঠে আসছে। ধোনি তাকে রিমোট কন্ট্রোলের মতই ব্যবহার করছে। ধোনি যা চাইছে পাথিরানা তাই করছে। আমি চাইনা তাকে একাদশের বাইরে রাখা হোক।’

চেন্নাই একাদশে পরিবর্তন নিয়ে কার্তিক বলেন, ‘পেস বোলিং চেন্নাই সুপার কিংসের দুর্বলতার জায়গা। আকাশ সিং ভালো করছে। সেন্টনার যে কোনো পরিস্থিতিতে ভালো বল করতে পারে। অসাধারণ ফিল্ডারও সে। আমি চাই তাকে একাদশে যুক্ত করা হোক। তবে ধোনি খেলাটাকে অন্যভাবে দেখে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link