More

Social Media

Light
Dark

বিরাটকে এবার পাল্টা জবাব দিলেন গাঙ্গুলি

ভারতীয় ক্রিকেটে ব্যক্তিত্ত্বের সংঘাত নতুন কিছু নয়। যুগ-যুগ ধরে ভারতীয় ক্রিকেটারদের একে অপরের সাথে দ্বন্দ্বের বিষয়টি আলোচনার খোড়াক হয়েছে ক্রিকেট পাড়ায়। বিরাট কোহলি- রোহিত শর্মার দ্বন্দ্বের বিষয় ছাপিয়ে কোহলি-সৌরভ গাঙ্গুলীর দ্বন্দ্ব এখন ভারতীয় ক্রিকেটে হট টপিক। আইপিএলে দিল্লী ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু মধ্যকার ম্যাচে হাত মেলানো এড়িয়ে যাবার পর পর সৌরভকে সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে আনফলো করেন বিরাট।

ভারতের সাবেক অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলীও কেনই বা পিছিয়ে থাকবেন। একদিনের ব্যাবধানে সৌরভও আনফলো করেছেন বিরাটকে। আইপিএল ছাপিয়েও যেন বিরাট আর সৌরভের দ্বন্দ্ব এখন সবচেয়ে জনপ্রিয় আলোচনার বিষয়বস্তু।

বিরাট-সৌরভের এই দা-কুমড়া সম্পর্কের শুরুটা সৌরভ বিসিসিআই সভাপতি থাকাকালীন। সৌরভ সভাপতির দায়িত্ব নেবার সময় তিন ফরমেটেই ভারতের অধিনায়ক ছিলেন বিরাট। আর সৌরভ যখন বিসিসিআই এর দায়িত্ব ছাড়েন তখন কোনো ফরমেটেই আর দায়িত্বে নেই প্রজন্মের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি।

ads

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপর স্বেচ্ছায় টি-টোয়েন্টি ফরমেটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি। এরপর ভারতীয় ক্রিকেট বোর্ড থেকেই ওয়ানডে ফরমেটের নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয় বিরাটকে। এর কিছুদিন পরেই টেস্টের অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়ান বিরাট কোহলি।

বিরাট তখন প্রকাশ্যেই সৌরভ ও তাঁর বোর্ডের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেছিলেন, তাঁর সাথে কোনো প্রকার আলোচনা না করেই তাঁর অধিনায়কত্ব কেড়ে নেয়া হয়েছে। যদিও সৌরভ বলেছিলেন, বিরাটকে অধিনায়কত্ব না ছাড়ার অনুরোধ করা হয়েছিলো বোর্ড থেকে। কিছুদিন আগে স্টিং অপারেশন কান্ডে ফেসে যাওয়া ভারতের প্রধান নির্বাচক চেতম শর্মার বক্তব্যেও উঠে আসে সৌরভের বিরাটকে পছন্দ না করার বিষয়টি।

সবশেষ ঘটনাটি ঘটে আইপিএল ম্যাচে। দিল্লীর ডিরেক্টর অফ ক্রিকেট হিসেবে কাজ করা সৌরভ বসে ছিলেন দিল্লীর ডাগ আউটে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু হয়ে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময় সৌরভের দিকে কড়া ভঙ্গিতে তাকান বিরাট। এরপর ম্যাচ শেষে ইচ্ছাকৃতভাবে বিরাটের সাথে শুভেচ্ছা বিনিময় এড়িয়ে যান সৌরভ।

সৌরভকে ইন্সটাগ্রামে আনফলো করে দুজনের দ্বন্দ্বের যেন এক প্রকার স্বীকৃতিই দিয়েছিলেন বিরাট কোহলি। কোহলিকে আনফলো করে সেটির জবাবই দিলেন ‘প্রিন্স অফ কলকাতা’। ভারতের সাবেক ও বর্তমান দুই সুপারস্টারের এই দ্বন্দ্ব এবার কোথায় গিয়ে ঠেকে সেটিই দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link