More

Social Media

Light
Dark

বিসিবির গ্রাউন্ডসম্যান এখন নেপালের প্রধান কিউরেটর

দেশের বেশিরভাগ মাঠের দেখাশোনার দায়িত্বে আছেন বিদেশী কিউরেটররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম বাদে বাকি যে দুটি আন্তর্জাতিক ভেন্যুতে নিয়মিত ম্যাচ হয় সে দুটি ভেন্যুর দায়িত্বেও আছেন ভিনদেশীরাই।

তবে এবার বাংলাদেশী কিউরেটর নিয়োগ দিলো নেপাল। বিসিবিতে গ্রাউন্ডসম্যান হিসেবে কাজ করা মামুনকে ১০ জাতির এসিসি টুর্নামেন্টের জন্য মুলপানি স্টেডিয়ামের প্রধান কিউরেটর হিসেবে নিয়োগ দিয়েছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের টুর্নামেন্ট আয়োজনের জন্য মাঠ প্রস্তুত করতে বিসিবি থেকে দুইজন গ্রাউন্ডসম্যানকে নেপালে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিলো। আজ থেকেই শুরু হচ্ছে এসিসি প্রিমিয়ার কাপ টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের পুরোটা জুড়ে প্রধান কিউরেটর হিসেবে কাজ করবেন মামুন।

ads

বিসিবি দেশীয় কিউরেটরদের কদর না করলেও ঠিকই তারা মূল্যায়ন পাচ্ছেন বিদেশে গিয়ে। চট্টগ্রামের জহুর আহমেদের কিউরেটর জাহিদ রেজা বাবু নিজের কাজ দিয়ে প্রসংশা কুড়িয়েছেন এরই মধ্যে।

মিরপুরের কিউরেটর গামিনি ডি সিলভার কাজ যতটা সমালোচনা হয় ঠিক ততটাই যেন প্রসংশা পান বাবু। বাবুর পর গ্রাউন্ডসম্যান মামুনের এই স্বীকৃতি নিঃসন্দেহে দারুণ খবর বাংলাদেশের জন্য।

বিসিবি দেশীয়দের কদর করে না সেই বিতর্ক নিত্যদিনের। কোচিং স্টাফের সদস্য থেকে শুরু করে মাঠ দেখভালের দায়িত্ব যাদের সেই কিউরেটর নিয়োগেও বিদেশীদেরই প্রাধান্য দেয় বিসিবি। প্রবল সমালোচনার পরেও বিদেশী হওয়ায় এখনো কাজ চালিয়ে যাচ্ছেন গামিনি।

অন্যদিকে চট্টগ্রামের কিউরেট জাহিদ রেজার কাজের যথেষ্ঠ মূল্যায়ন করে তাকে ঠিকঠাক কাজে লাগানো হচ্ছে কিনা সেটিও বড় প্রশ্ন। বিসিবির প্রাউন্ডসম্যান হিসেবে কাজ করা মামুনের এই অর্জন নিশ্চিত ভাবেই নতুন করে ভাবাবে সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link