More

Social Media

Light
Dark

জার্সিতে জুয়ার লোগো ব্যবহার বৈধ ঘোষণা আইসিসির

ক’দিন হল বেটিং সাইট নিয়ে বেশ আলোচনা হচ্ছে। দলগুলো জার্সিতে জুয়ার লোগো থাকা উচিৎ কি উচিৎ না – এ নিয়ে অনেকেই পক্ষে-বিপক্ষে মন্তব্য করছেন। তবে, এর মধ্যে আইসিসি এক সিদ্ধান্ত জানাল। টেস্ট ও ওয়ানডে ম্যাচে জার্সিতে জুয়া কোম্পানির লোগো ব্যবহারে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক এই সংস্থা।

তবে, শুধুমাত্র দ্বিপাক্ষিক সিরিজে জুয়া কোম্পানির লোগো ব্যবহার করা যাবে। কিন্তু আইসিসির কোন টুর্নামেন্টে জুয়া কোম্পানির লোগো ব্যবহারে নিষেধাজ্ঞা বহাল রেখেছে আইসিসি। বৃটিশ গণমাধ্যম দ্য টাইমস-এ প্রকাশিত এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আইসিসি নিষেধাজ্ঞা তুলে নিলেও ইংল্যান্ড দলের পোশাকে জুয়া কোম্পানির লোগো ব্যবহার করবে না ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইসিবি বলছে, গ্যাম্বলিং নীতিমালায় বোর্ডের সাথে জুয়ায় অংশ নেয়া এবং প্ররোচিত বা উৎসাহিত করা বা অন্য কোন ম্যাচ বা প্রতিযোগিতায় বাজিতে প্রবেশে অন্যদের উৎসাহিত করে।

ads

গত সপ্তাহে জুয়া কোম্পানি ‘২২বেট’ নামের একটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন নিজের পেইজে শেয়ার করেন ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাককালাম। অনলাইনে একাধিক কোম্পনীর পণ্য দূত হিসেবে যুক্ত আছেন ম্যাককালাম।

জুয়া কোম্পানির সাথে ম্যাককালামের সর্ম্পক নিয়ে ইতোমধ্যেই তদন্ত শুরু করে ইসিবি। এর আগে বেটিং ওয়েবসাইটের প্রচারণায় অংশ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) রোষের মুখে পড়েন সাকিব আল হাসানও। এ অবস্থায় বেটিং নিয়ে এমন পদক্ষেপের ঘোষণা দিল আইসিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link