More

Social Media

Light
Dark

অবশেষে বাংলাদেশ দলে মৃত্যুঞ্জয়

এক মাস না ঘুরতেই আবারো আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ। এবার আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। আর সেই সিরিজের লক্ষ্যেই ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চোটের কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে ছিলেন না তাসকিন আহমেদ। ইনজুরি প্রবণতা ঝুঁকি এড়াতে আগামী মাসের আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও থাকছেন না এ পেসার। তাঁর জায়গায় প্রথম বারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন মৃত্যঞ্জয় চৌধুরী।

১৫ জনের এ স্কোয়াডে বহুদিন বাদে ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলামও। আর এক সিরিজ বিরতি দিয়েই আবারো ওয়ানডে দলে ফিরেছেন স্পিনার তাইজুল ইসলাম। মিরপুর টেস্টে ৯ উইকেট নেওয়া এ স্পিনার ওয়ানডে দলে সুযোগ পাওয়ায় আগের সিরিজের দল থেকে বাদ পড়েছেন নাসুম আহমেদ।

ads

ওদিকে আইপিএলের জন্য অনাপত্তিপত্র পাওয়া লিটন কুমার দাস ও মুস্তাফিজুর রহমানও আছেন এই সফরের দলে। তাই মে মাসের প্রথম সপ্তাহেই আইপিএল ছাড়তে হচ্ছে তাদের। প্রসঙ্গত, আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের এ ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে

  • আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে দল

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, তাইজুল ইসলাম, তাওহীদ হৃদয়, রনি তালুকদার, ইয়াসির আলী চৌধুরি রাব্বি, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link