More

Social Media

[ivory-search id="135666" title="Post Search"]
Light
Dark

বার্সেলোনার কোচ হওয়া অসম্ভব!

টানা তিন এল ক্লাসিকো হার, সাথে লা লিগার শিরোপা খোয়ানো ; সব মিলিয়ে বেশ কোণঠাসা অবস্থাতেই ছিলেন কার্লো আনচেলত্তি। তবে সর্বশেষ এল ক্লাসিকোতে বার্সেলোনাকে ৪-০ গোলে বিধ্বস্ত করে যেন হাফ ছেড়ে বেঁচেছেন ইতালিয়ান এই কোচ। পাহাড়সম চাপ নিয়েই এবারের এল ক্লাসিকোতে বার্সেলোনার ঘরের মাঠে খেলতে নেমেছিল আনচেলত্তি শিষ্যরা।

এমনিতে এই মৌসুম শেষে বরখাস্ত হবার খড়গ ঝুলছিল আনচেলত্তির মাথায়। লা লিগার শিরোপা হাতছাড়া সহ কোপা দেল রে থেকেও বিদায়ের শঙ্কা জেগেছিল।

যদিও এই মৌসুম শেষেই আনচেলত্তির ব্রাজিলের দায়িত্ব নেবার গুঞ্জন উড়ে বেরাচ্ছে বাতাসে। আনচেলত্তি নিজেও স্বীকার করেছেন সেই গুঞ্জনের সত্যতা। তবে সংবাদ সম্মেলনে আনচেলত্তির উত্তর দিতে হলো প্রায় অসম্ভব এক ঘটনা নিয়ে।

ads

ভবিষ্যতে কোনো বার্সেলোনার কোচ হবেন কিনা এমন প্রশ্নের জবাবে আনচেলত্তি বলেন, ‘কোনো একদিন আমার পক্ষে বার্সেলোনার কোচ হওয়া অসম্ভব। আমি জাভির সঙ্গে নিজেকে অদলবদল করতে পারি না। বিশ্বসেরা ক্লাব রিয়াল মাদ্রিদের কোচ হতে পেরে আমি যথেষ্ট ভাগ্যবান। বার্সা ও জাভির জন্য আমার যথেষ্ট সম্মান আছে। কিন্তু আমি একটা জায়গায় আছি, যেখানে মানুষ আমাকে অনেক ভালোবাসে।’

লা লিগায় এখনো চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্টে পিছিয়ে আছে রিয়াল মাদ্রিদ। মৌসুমের প্রায় শেষ প্রান্তে এসে এই বিশাল ব্যাবধান কাটিয়ে শিরোপা জেতাটা এক প্রকার অসম্ভবই বলা যায় রিয়ালের জন্য। তবে আনচেলত্তি এখনো আশাবাদী লা লিগার শিরোপা নিয়ে।

বাকি ম্যাচ গুলোতে আশাবাদী হয়েই খেলতে চান আনচেলত্তি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনচেলত্তি বলেন, ‘আমরা মৌসুমটা ভালোভাবে শেষ করতে চাই। লা লিগায় আমরা অসুবিধাজনক অবস্থায় আছি, কারণ বার্সেলোনা খুব ভালো করছে। যদিও আমরা মনে করি, লিগে এখনো আমাদের সুযোগ আছে। যতক্ষণ না আমরা কাগজে–কলমে হেরে যাচ্ছি, ততক্ষণ পর্যন্ত লড়াই করে যাব। আমরা শিরোপার জন্য শেষ পর্যন্ত লড়ব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link