More

Social Media

Light
Dark

পাকিস্তান দলে আমিরকে জরুরি তলব

ধ্রুব তারার মত আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকটা হয়েছিলো মোহাম্মদ আমিরের। ফিক্সিং কান্ডে অঙ্কুরেই নষ্ট হয়েছিলো অমিত সম্ভাবনা। ২০১৬ সালে নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেনও দুর্দান্ত প্রতাপে।

নিয়মিতই খেলছিলেন পাকিস্তান দলে। কিন্তু ২০২০ সালে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষনা দিয়ে বসেন আমির। কারণ হিসেবে জানান, রমিজ রাজার বোর্ড ও তৎকালীন কোচ মিসবাহ উল হকের টিম ম্যানেজমেন্ট মানসিকভাবে হেনস্তা করছে তাকে।

রমিজ রাজার বিদায়ের পর নাজাম শেঠি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দায়িত্ব নেবার পরেই আবারো আলোচনায় আসেন আমির। নাজাম শেঠির বোর্ডের অধীনে আবারো পাকিস্তানের জার্সি গায়ে জড়ানোর স্বপ্ন দেখতে থাকেন আমির।

ads

এমনকি পাকিস্তানের ন্যাশনাল ক্রিকেটে একাডেমিতে তাকে অনুশীলনের অনুমতিও দেন শেঠি। আমিরের জাতীয় দলে ফিরতে বাধা নেই বলেও জানান শেঠি। প্রকাশ্যেই রমিজ রাজার সমালোচনা করে নাজাম শেঠির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছিলেন আমির।

তবে সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চলাকালীন অক্রিকেটীয় কারণেই বেশি আলোচনায় আসতে থাকেন আমির। পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সাথেও জড়ান ঝামেলায়। এ নিয়ে প্রবল সমালোচনার মুখেও পড়েন আমির। গণমাধ্যমেও বিস্ফোরণ সব মন্তব্য করে হন সমালোচিত।

তবে এবার পিসিবির এক নির্বাচক আমিরের সাথে যোগাযোগ করে তাকে পাকিস্তান দলে ফেরার জন্য প্রস্তুত থাকতে বলেছেন। পাকিস্তানের গণমাধ্যম গুলো জানাচ্ছে, একজন নির্বাচক আমিরের সাথে কথা বলে তাকে ক্রিকেটের প্রতি আরো মনোযোগী হতে বলেছেন। এমনকি গণমাধ্যমে বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকতেও বলেছেন আমিরকে।

খুব শিঘ্রই আমিরকে অবসর প্রত্যাহারের আহবান জানানো হবে তাই তাকে নিজের ফিটনেসের দিকে লক্ষ্য রাখতেও বলা হয়েছে পিসিবির পক্ষ থেকে। কয়েকদিন আগেই পাকিস্তানের প্রধান নির্বাচক হারুন রাশিদ নিজের ভাবনা জানিয়েছিলেন আমিরের প্রতি।

হারুন বলেছিলেন, ‘আমার মনে হয় খেলোয়াড়দের আরো সচেতন ভাবে সিদ্ধান্ত নেয়া উচিত। আপনার একটা বক্তব্য অনেক বিতর্ক সৃষ্টি করতে পারে। আমার মতে, খেলোয়াড়দের শুধু ক্রিকেটের প্রতি মনযোগী হওয়া উচিত। আমিরের বিষয়টা আমি এখনো নিশ্চিত না। আমি শুনেছি সে অবসর ভেঙে ফিরে আসার ব্যাপারে ভাবছে। সে খেলা চালিয়ে যাচ্ছে এটি খুবই ভালো। সে যদি পারফর্ম করতে থাকে তাহলে সে অন্য খেলোয়াড়দের মতই জাতীয় দলে নির্বাচনের জন্য বিবেচিত হবে ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link