More

Social Media

Light
Dark

গ্রিজম্যান, গোল মেশিনের রহস্য

অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে চলতি মৌসুমে দারুণ সময় কাটাচ্ছেন ফ্রেঞ্চ ফুটবলার আতোয়ান গ্রিজম্যান। এখন পর্যন্ত ৯ গোলের পাশাপাশি দলকে সহায়তা করেছেন আরো ৮ টি গোলে। স্প্যানিশ এ ক্লাবের হয়ে এর মাঝে পূরণ করেছেন ১৫০ গোলের মাইলফলকও। সব মিলিয়ে গ্রিজম্যানের এখন চোখ, ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা বনে যাওয়ার দিকে।

সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যম মুন্দো ডেপোর্তিভোকে সেই লক্ষ্যের কথাই জানিয়েছেন ফ্রান্সের এ ফুটবলার। তিনি বলেন, ‘এই মুহূর্তে আমি এসিস্টের চেয়ে গোল করতেই বেশি পছন্দ করি। কারণ আমার ছেলে আমাকে গোল করতে দেখতে চায়। তবে দলের গোলে অ্যাসিস্ট করেও আমি অনেক আনন্দিত হই। কিন্তু আমার লক্ষ্য হলো, অ্যাটলেটিকোর ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হওয়া। এটা এখন আমার জন্য দারুণ এক চ্যালেঞ্জ।’

ads

৩২ বছর বয়সী এ ফুটবলারের জন্য অবশ্য এমন রেকর্ড গড়া মোটেই অসাধ্য কিছু নয়। এই মুহূর্তে ১৫১ গোল নিয়ে ক্লাবটির ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ গোলদাতা গ্রিজম্যান। অ্যাটলেটিকোর ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ডটা লুই অ্যারাগোনসের। স্প্যানিশ এ ক্লাবের হয়ে তিনি ক্যারিয়ারে ১৭২ টি গোল করেছিলেন।  অর্থাৎ আর ২২টি গোল করতে পারলেই অ্যারাগোনসকে টপকে নতুন ইতিহাস গড়বেন গ্রিজম্যান।

অ্যাটলেটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হওয়ার পথে গ্রিজম্যান অবশ্য এখনও পিছিয়ে আছেন আরো দু’জনের থেকে। অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে ১৫৩ গোল করেছেন ফ্রান্সিসকো ক্যাম্পোস। আর ১৬৮ টি গোল নিয়ে অ্যাটলেটির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে রয়েছেন আদ্রিয়ান এস্কুদেরো।

২০২৬ সাল পর্যন্ত অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে চুক্তি রয়েছে গ্রিজম্যানের। তাই অতি নাটকীয় কিছু না হলে, অ্যাটলেটিকোর হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটা সামনের মৌসুমেই ভেঙ্গে ফেলার কথা এ ফ্রেঞ্চ তারকার। এখন দেখার পালা,অ্যাটলেটির হয়ে গোলসংখ্যায় সদ্য দেড়শো পেরোনো গ্রিজম্যান কোথায় গিয়ে থামেন।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link