More

Social Media

Light
Dark

প্রতিশোধের আগুনে জ্বলে উঠতে চায় রিয়াল

বর্তমান চ্যাম্পিয়ন্স লিগ আর লা লিগা দুটোরই চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। স্পেন আর ইউরোপে এমন প্রতাপ যাদের সেই রিয়াল যেন বারবরই খেই হারায় বার্সেলোনার কাছে এসে। টানা তিন এল ক্লাসিকোতে হেরেছে লস ব্লাংকোরা।

গত এক যুগে এই নিয়ে মাত্র দ্বিতীয় বার এমন লজ্জায় পড়েছে রিয়াল। তাই সামনের কোপ দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনার বিপক্ষে আবারো মাঠে নামার আগে প্রতিশোধের আগুনে জ্বলছে মাদ্রিদ।

এরই মধ্যে লা লিগার শিরোপা হাতছাড়া হওয়া প্রায় নিশ্চিতই হয়েছে কার্লো আনচেলত্তি শিষ্যদের। লিগের আর মাত্র ১২ ম্যাচ বাকি। বার্সেলোনার সাথে ১২ পয়েন্টের ব্যবধান ঘুচানোটা রীতিমতো অসম্ভবই বৈকি। সর্বশেষ লা লিগার এল ক্লাসিকোতে হেরে নিজেদের শিরোপা খোয়ানো নিশ্চিত করেছে রিয়াল।

ads

এই নিয়ে টানা তিন এল ক্লাসিকোতে হেরেছে বেনজেমা, মদ্রিচরা। এর আগে ২০১২ সালে পেপ গার্দিওলার সর্বজয়ী বার্সার কাছে তিন এল ক্লাসিকো হেরেছিলো রিয়াল। এই মৌসুমে রিয়ালের একমাত্র আশার জায়গা চ্যাম্পিয়ন্স লিগ। কোপা দেল রের সেমিফাইনালেও ঘুরে দাঁড়ানোর সুযোগ আছে এখনো। তাই সেই দ্বিতীয় লেগকেই পাখির চোখ করছে রিয়াল।

এই মৌসুমে রিয়ালের হতাশার একটা বড় অংশ জুড়েই আছে বার্সেলোনার কাছে বারবার হার। মৌসুম জুড়ে বিভিন্ন প্রতিযোগিতায় একের পর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হারছে রিয়াল মাদ্রিদ। কোপা দেল রের সেমিফাইনালেও ১-০ গোলে হেরে অনেকটাই ছিটকে গেছে শিরোপা দৌড় থেকে।

স্প্যানিশ সংবাদ মাধ্যম স্পোর্টস জানাচ্ছে, সেমিফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনার বিরুদ্ধে প্রতিশোধের জন্য আটঘাট বেধে প্রস্তুত হচ্ছে রিয়াল। এই মৌসুমে বার্সেলোনা দুঃখ ভুলতে এটিই শেষ সুযোগ লস ব্লাংকোদের।

কোপা দেলরের সেমিফাইনালে প্রত্যাবর্তন করতে পারলে শিরোপা জয়ের পথে এক পা দিয়ে রাখবে রিয়াল। কারণ ফাইনালে তাদের মুখোমুখি হতে হবে ওসাসুনা অথবা অ্যাটলেটিক ক্লাবের। আর হারলে টানা চার ম্যাচে বার্সেলোনার কাছে হারের লজ্জা পেতে হবে আনচেলত্তি শিষ্যদের। তাই চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি আরেকটি শিরোপার আশা বাঁচিয়ে রাখতে যেভাবেই হোক বার্সেলোনার বিরুদ্ধে প্রতিশোধ নিতে চায় রিয়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link