More

Social Media

Light
Dark

আসছেন না হোপ-হোল্ডার-পোলার্ডরা

কোভিড পরিস্থিতিতে বাংলাদেশ সফরের দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন এক গাদা সিনিয়র খেলোয়াড়। তাদের ছাড়াই আসছে ক্যারিবিয় দলটি।

ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলতে আগামী জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজ দিয়েই দীর্ঘ দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। আসন্ন এই সিরিজের জন্য আজ দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

ads

তবে বহুল প্রতীক্ষিত এই সিরিজে পূর্ণ শক্তির দল পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার, সহ-অধিনায়ক রস্টন চেজ, শাই হোপ, কাইরন পোলার্ড, শামার ব্রুকস, শেলডন কটরেল, এভিন লুইস ও শিমরন হেটমায়ার।

গত কয়েকটা সিরিজ ধরেই জৈব সুরক্ষা বলয়ের ভিতর ছিলো ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। দীর্ঘ দিন বায়ো বাবলে থাকার তিক্ততা ও করোনার ভয়ে এই সিরিজে আসছেন না তারা। এছাড়া ব্যাক্তিগত কারণে আসতে চাননি নিকোলস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন ও শেন ডওরিচ।

টেস্ট ও ওয়ানডে দুই সিরিজের জন্যই ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিবেন জেসন মোহাম্মাদ এবং টেস্টে অধিনায়ক করা হয়েছে ক্রেইগ ব্র্যাথওয়েটকে।

ওয়ানডে স্কোয়াড: জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল আমব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জশুয়া ডি সিলভা, জাহমার হ্যামিল্টন, শেমার হোল্ডার, আকিল হোসেইন, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, আন্দ্রে ম্যাকার্থি, কজর্ন অটলে, রভম্যান পাওয়েল, রায়মন রেইফার, রোমারিও শেফার্ড ও হায়ডেন ওয়ালশ।

টেস্ট স্কোয়াড: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জারমেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়াল, জশুয়া ডে সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কাভেম হজ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শায়েন মসেলে, ভিরাসামি পারমল, কেমার রোচ, রায়মন রেইফার ও জোমেল ওয়ারিকান।

আগামী মাসের ১০ তারিখে ২ টি টেস্ট ও ৩ টি ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসবে ক্যারিবিয়ানরা। ১৮ জানুয়ারি বিকেএসপিতে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলার পর ২০ জানুয়ারি ১ম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। ২২ জানুয়ারি ২য় ওয়ানডে ও ২৫ জানুয়ারি ৩য় ওয়ানডে অনুষ্ঠিত হবে। প্রথম দুই ম্যাচ হোম অফ ক্রিকেট শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে জহুর আহম্মেদ চৌধুরি স্টেডিয়াম, চট্টগ্রামে। সিরিজের সব গুলো ম্যাচই শুরু হবে দুপুর দুইটায়।

ওয়ানডে সিরিজ শেষে ২৮-৩১ জানুয়ারি চার দিনের প্রস্তুতি ম্যাচ শেষে ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে ১ম টেস্ট ও ১১ ফেব্রুয়ারি মিরপুরে ২য় টেস্ট শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link