More

Social Media

Light
Dark

ইংলিশদের বাংলাওয়াশ, ভনকে ওয়াসিম জাফরের খোঁচা

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাবেক দুই ক্রিকেটারের একে অপরের পেছনে লাগাটা বেশ পুরোনো। সুযোগ পেলেই একে অন্যকে খোঁচা দিতে ছাড়েন না ইংল্যান্ডের সাবেক ব্যাটার মাইকেল ভন আর ভারতের সাবেক ব্যাটার ওয়াসিম জাফর। টুইটারে একে অপরকে খোঁচা দেয়াটা তারা চালিয়ে যাচ্ছেন বেশ বহুদিন ধরে। এবার ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করা নিয়ে সেই ভনকে লজ্জা দিতে ছাড়লেন না বাংলাদেশ হাই পারফরম্যান্স দলের ব্যাটিং পরামর্শক ওয়াসিম জাফর।

ওয়াসিম জাফর আর মাইকেল ভনের রেষারেষিটা বেশ পুরোনো। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের কাছে হারার পর ভনকে ট্যাগ করে টুইটারে এক হাস্যরসাত্মক ভিডিও শেয়ার করেন জাফর। ফেভারিট হয়েও আয়ারল্যান্ডের কাছে হারে বেশ সমালোচনা শিকার হয়েছিল ইংল্যান্ড। ইংল্যান্ড আর মাইকেল ভনের কাটা ঘায়ে যেন নুনের ছিটাই দিয়েছিলেন তখন ওয়াসিম।

মাইকেল ভনই ছেড়ে কথা বলবেন কেন। এর কয়দিন পরেই আইপিএলের দল পাঞ্জাব কিংস ব্যাটিং কোচ হিসেবে নাম ঘোষণা করে ওয়াসিম জাফরের। পাঞ্জাব কিংস জাফরকে ব্যাটিং কোচ নিয়োগ দেয়ার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভন লেখেন, ‘যে লোক আমার বলে আউট হয়েছিল সেই কিনা ব্যাটিং কোচ!’

ads

২০০২ সালে লর্ডস টেস্টে পার্ট টাইমার ভনের বলে আউট হন ভারতের তখনকার ওপেনার ওয়াসিম জাফর। সুযোগ পেয়ে তাই সেই আউটের কথাও মনে করিয়ে দিয়েছিলেন ভন।

শুধু এই দুই ঘটনা নয়, সামাজিক যোগাযোগ মাধ্যম সাবেক এই দুই ব্যাটারের পেছনে লাগাটা আলোচনার খোঁড়াক দর্শকদের জন্যও। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয়বারের মতো হোয়াইটওয়াশ হয়েছে ইংল্যান্ড, তাও আবার বাংলাদেশের কাছে। বাংলাদেশেই বর্তমানে কাজ করছেন জাফর। বাংলাদেশের কাছে হারে ইংল্যান্ডের এমন লজ্জায় তাই আরো আগুনই ঢাললেন তিনি।

টুইটারে জাফর লেখেন, ‘হ্যালো মাইকেল ভন। অনেক দিন দেখা হয় না।’ নিজের পোস্টে বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজের হ্যাশ ট্যাগও ব্যবহার করেছেন ওয়াসিম। বাংলাদেশের কাছে হেরে এমনিতেই বিপর্যস্ত ইংল্যান্ড দল। নিশ্চিতভাবেই মন ভালো নেই মাইকেল ভনেরও। পুরোনো শত্রু ওয়াসিম জাফরের এমন খোঁচার জবাব ভন এবার কিভাবে দেবেন সেটি দেখতেই মুখিয়ে আছে নেটিজেনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link