More

Social Media

Light
Dark

আনসু ফাতি, দলবদলের হটকেক

বার্সাতে লিওনেল মেসির উত্তরসূরি হিসেবে তাঁকেই বিবেচনা করা হয়েছিল। শুধু তাই নয়, মেসির রেখে যাওয়া ১০ নম্বর জার্সি তাঁকেই তুলে দেওয়া হয়েছিল। কিন্তু যাকে নিয়ে কাতালানরা এক আকাশ সমান স্বপ্ন এঁকেছিল, সেই আনসু ফাতি আর আস্থার প্রতিদান দিতে পারলেন না। ইনজুরির কাছে হেরে গিয়ে বার্সার ১০ নম্বর জার্সি গায়ে ফাতির যাত্রাটা হলো অনেকটা খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটার মতো।

বার্সেলোনার হয়ে প্রথম মৌসুম বাদ দিলে প্রতিটা মৌসুমেই কোনো না কোনো ইনজুরিতে আক্রান্ত হয়েছেন ফাতি। আর সেই  অধিক ইনজুরি প্রবণতাই তাঁকে ফেলে দিয়েছে ঘোর অনিশ্চয়তায়। বার্সার হয়ে আগামী মৌসুম খেলতে পারবেন কিনা, তা নিয়ে এক ধরনের আশঙ্কা তৈরি হয়েছে প্রবলভাবে। আর্থিক দুরবস্থা কাটাতে আগামী মৌসুমেই এই নাম্বার টেনকে বিক্রি করে দিতে পারে বার্সেলোনা।

শোনা যাচ্ছে, ২০ বছর বয়সী এ লেফট উইঙ্গারকে দলে ভেড়ানোর জন্য নাকি আগ্রহ দেখিয়েছে ৪ ইংলিশ ক্লাব! আনসু ফাতিকে দলে ভেড়ানোর সেই দৌড়ে আছে লিভারপুল, নিউক্যাসল ইউনাইটেড, ম্যানচেস্টার ইউনাইটেড আর আর্সেনাল।

ads

এমনিতে চলতি মৌসুমে খুব একটা ফর্মে নেই আনসু ফাতি। বার্সার জার্সিতে এখন পর্যন্ত এ মৌসুমে মাত্র ৩ টি গোল করেছেন তিনি। কিন্তু ফাতির বয়সটা সবে ২০ হওয়ায় প্রতিভাবান এ ফুটবলারের দিকে চোখ রয়েছে ইউরোপিয়ান দল গুলোর। তাই ফাতিকে বিক্রি করতে খুব একটা বেগ পেতে হবে না বার্সেলোনাকে।

বার্সেলোনার অ্যাকাডেমি থেকে উঠে আসা ফাতি কী দারুণ প্রতিভা নিয়েই না মূল দলে জায়গা পেয়েছিলেন। লা লিগা, চ্যাম্পিয়নস লিগ- সব খানেই প্রথম মৌসুমে দ্যুতি ছড়িয়েছিলেন। কিন্তু এরপরই হঠাৎ ইনজুরি। একটা লম্বা বিরতি। যার কারণে সিংহভাগ সময়ই কেটে গেল মাঠের বাইরে থেকে।

ফাতি অবশ্য এরপরে ফিরেছিলেন। কিন্তু ইনজুরির বেড়াজাল থেকে আর বের হতে পারেননি। এমন ক্রমাগত ইনজুরির কারণে স্বাভাবিকভাবেই ফাতি আগের রূপে ফিরতে পারেননি। বার্সার হয়ে টানা ম্যাচই খেলতে পেরেছেন কম। সেই ধারাবাহিকতায় দলে তাঁর প্লেয়িং টাইমও কমে আসছিল। সব মিলিয়ে আর্থিক ইস্যু ঠেকাতে কিংবা পরিস্থিতি বিবেচনায় সামনের গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতেই ফাতিকে মুক্ত করে দিতে পারে বার্সেলোনা।

এমনিতে এই মুহূর্তে কাতালান ক্লাবের অবস্থা বেশ নাজুক। মাঠের লড়াইয়ের পাশাপাশি মাঠের বাইরেও তাদের লড়তে হচ্ছে। সম্প্রতি রেফারির সাথে আর্থিক লেনদেনের একটি অভিযোগের পরিপ্রেক্ষিতে বার্সাকে আইনের মাঠেও লড়তে হচ্ছে। তাছাড়া, ক্লাবের আর্থিক সমস্যা তো আছেই। সব মিলিয়ে ক্লাবের এই দু:সময়ে হয়তো ছেড়েই যেতে হবে ফাতিকে।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link