More

Social Media

Light
Dark

হাতুরুসিংহের সহকারী বাবুল?

চান্দিকা হাতুরুসিংহের সহকারী হিসেবে দেশের কোনো কোচই নিয়োগ দিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর সেই দৌঁড়ে সবার চেয়ে কাগজে কলমে এগিয়ে আছেন মিজানুর রহমান বাবুল।

কারণ, দেশের কোচদের মধ্যে একমাত্র তিনিই আবেদন করেছেন এই পদের জন্য। ফলে, ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ এই কোচের হাতেই হয়তে সহকারী কোচের দায়িত্ব তুলে দেবে বিসিবি। জাতীয় দলের সাথে এর আগেও তাঁর কাজ করার অভিজ্ঞতা হয়েছে।

যদিও, বিসিবির সেরা পছন্দ ছিল কোচ সালাউদ্দিন। তবে, তিনি এখন সাকিব আল হাসানের ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে আছেন। তিনি বিসিবির কোনো কাঠামোতে আপাতত আসতেই চান না। দুই বছর সময় চেয়েছেন তিনি।

ads

এর বাদে রাজিন সালেহ, তালহা জুবায়ের বা সোহেল ইসলামদের কেউ-ই বিসিবির কাছে সহকারী কোচ হতে আবেদন করেনি। তবে, অনেক বিদেশি কোচও বিসিবির কাছে আবেদন করেছেন। সেই তালিকায় কোনো বড় নাম আছে কি না – সেটা অবশ্য এখনও জানা যায়নি। তবে, এখানে আবেদন করা কোচের তালিকাটা বেশ লম্বা।

জাতীয় দলের সহকারী কোচ নিয়োগের জন্য বিজ্ঞাপন দিয়েছিল বিসিবি। বিসিবি যতই বলুক না কেন যে – তারা দেশি কোচ নিয়োগ দেবে – স্থানীয়রা মনে করছে – শেষ অবধি বিদেশি সহকারী কোচের দিকেই হাঁটবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

কারণ, দেশের কাউকে নিয়োগ দেওয়ার ইচ্ছা থাকলে তো আর কোচ চেয়ে বিজ্ঞপ্তি দেওয়া হত না। তবে, পুরো নিয়োগের প্রক্রিয়াটাই এখন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির হাতে নির্ভর করছে। তবে, দেশের কাউকে নিয়োগ দিলে সেটা হয়তো মিজানুর রহমান বাবুলই হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link