More

Social Media

Light
Dark

বাবার সাথে সভাপতির বৈঠক: বার্সায় ফিরছেন মেসি!

এবারের গ্রীষ্মেই পিএসজির সাথে দুই বছরের চুক্তির মেয়াদ ফুরোচ্ছে লিওনেল মেসির। দলবদলের বাজারে তাই জোর গুঞ্জন পুনরায় বার্সেলোনায় ফিরতে যাচ্ছেন আর্জেন্টাইন এই তারকা।

বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা সেই গুঞ্জনের পালে হাওয়া দিয়েছেন, জানিয়েছেন কয়েকদিন আগেই মেসির বাবার সাথে সাক্ষাৎ করেছেন তিনি। আর, পিএসজি নতুন চুক্তির প্রস্তাব দিয়ে রাখলেও মেসি অবশ্য এখনো কিছু জানাননি।

ফলে বার্সা সমর্থকরা খানিকটা আশার আলো দেখছিলেন প্রিয় তারকাকে আবারো ক্যাম্প ন্যু’তে দেখতে পাবার। কিন্তু, মেসির বাবা হোর্হে মেসি জানিয়েছিলেন বার্সায় ফিরবেন না এই তারকা। এবারে তাই খোদ বার্সা সভাপতি দেখা করেছেন তাঁর সাথে। 

ads

লাপোর্তা অবশ্য সংবাদ মাধ্যমে খোলাসা করে কিছু জানাননি। তাঁর ভাষ্যমতে, মেসির বাবার সাথে মূলত মেসির বিদায়ি ম্যাচ আয়োজনের ব্যাপারেই আলোচনা করেছেন। তবে, মেসি বার্সায় ফিরবেন কি না – সেই প্রসঙ্গটা এড়িয়ে গেছেন।

তিনি জানান, ‘হ্যাঁ, আমি হোর্হের সাথে কথা বলেছি। আমরা বিশ্বকাপ নিয়ে কথা বলেছি এবং মেসির বিদায়ী ম্যাচ আয়োজন করা যায় কিনা সে নিয়ে আলাপ করেছি। সে এখন পিএসজির ফুটবলার। আমি তাই তাঁর বার্সায় ফেরা নিয়ে কোনো কথা বলতে চাচ্ছি না।’

বার্সার অর্থনৈতিক মন্দার সময়েই ক্লাবটির সভাপতি হিসেবে দায়িত্ব পান হুয়ান লাপোর্তা। দুরবস্থা কাটিয়ে উঠতে তাঁর সময়েই ক্লাব ছাড়তে হয় বার্সা ইতিহাসের সেরা তারকা মেসির।

তিনি বলেন, ‘আমাদের একটা সিদ্ধান্তে পৌঁছতেই হতো। সবার উপরে ক্লাব। সেই সময়ে আমাদের অর্থনৈতিক অবস্থা খুব একটা ভালো ছিল না। আমি এখনো সেই কারণে দু:খ পাই। আমাকে খেলোয়াড় এবং ক্লাবের প্রশ্নে একজনকে বেছে নিতে হতো এবং আমি ক্লাবকেই বেছে নিয়েছি।’

অন্যদিকে, পিএসজিতে যাবার পর ক্লাবের জার্সিতে পুরনো ফর্ম ফিরে না পেলেও জাতীয় দলের হয়ে পরম আরাধ্য বিশ্বকাপ ট্রফির দেখা পেয়েছেন মেসি। চুক্তির মাত্র মাস তিনেক বাকি থাকলেও পিএসজির নতুন চুক্তির প্রস্তাবে রাজি হননি মেসি।

মূলত চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচের পরই নিজের সিদ্ধান্ত জানাবেন তিনি। ফলে মেসির বার্সায় প্রত্যাবর্তনের গুজবকে তাই নেহায়েৎই উড়িয়ে দেয়া যাচ্ছে না। 

দিন কয়েক আগে বার্সা কোচ জাভিও মেসির ফেরার ব্যাপারে কথা বলেছেন সংবাদমাধ্যমের সাথে। তাঁর মতে, মেসির জন্য বার্সার দরজা সব সময়ই খোলা।

তিনি বলেন, ‘বার্সা মেসির বাড়ি এবং তাঁর জন্য ন্যু ক্যাম্পের দরজা সব সময়ই খোলা। সে আমার ভালো বন্ধু এবং আমরা সব সময়ই যোগাযোগ করি। তাঁর ফেরা আসলে নির্ভর করছে সে ভবিষ্যৎ নিয়ে কি ভাবছে তাঁর উপর। সে বিশ্বের সেরা ফুটবলার।’

মেসির বার্সা ছাড়ার প্রভাব এখনো কাটিয়ে উঠতে পারেনি কাতালান ক্লাবটি। চ্যাম্পিয়ন্স লিগ তো দূর, ইউরোপা লিগেও বিদায় নিতে হয়েছে দ্বিতীয় রাউন্ডের আগে। এখন দেখার বিষয় আগামী মৌসুমে নিজের বেড়ে ওঠার ক্লাবে ফিরে আসেন কিনা এই তারকা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link