More

Social Media

Light
Dark

রিয়াল মাদ্রিদেই আসছেন কিলিয়ান এমবাপ্পে!

রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে জড়ানোর স্বপ্নের কথা কিলিয়ান এমবাপ্পে জানিয়েছেন ক্যারিয়ারের শুরু থেকেই। মাদ্রিদের ক্লাবটিও রাখঢাক না রেখেই জানিয়েছে এমবাপ্পেকে সান্তিয়াগো বার্নাব্যুতে আনার ইচ্ছের কথা।

কিন্তু, কোনো কারণে প্রতিবারই ভেস্তে গেছে সে পরিকল্পনা। তবে বিশ্বকাপ শেষে নতুন মৌসুমের দলবদলের আগমুহূর্তে গুঞ্জন আসন্ন গ্রীষ্মকালীন দলবদলেই পিএসজি ছেড়ে মাদ্রিদে পাড়ি জমাবেন ফরাসি এই তারকা। 

গত মৌসুমেই ফ্রি ট্রান্সফারে রিয়াল মাদ্রিদে যাবেন এমবাপ্পে সবাই এমনটাই ধরে নিয়েছিলেন। কারণ সময় পেরিয়ে গেলেও প্যারিসের ক্লাবটির সাথে চুক্তি নবায়ন করেননি তিনি।

ads

স্বয়ং ফরাসি রাষ্ট্রপতি অনুরোধ করেছিলেন এই তরুণ তারকাকে পিএসজিতে থেকে যাওয়ার। অবশেষে এক সময় মন গলে এমবাপ্পের, চুক্তি নবায়ন করেন তিনি। আরো একবার এমবাপ্পেকে দলে ভেড়ানোর খুব কাছে থেকে ফিরে আসতে হয় রিয়াল মাদ্রিদ এবং ফ্লোরেন্তিনো পেরেজকে। 

শোনা গিয়েছিল গত মৌসুমের টালবাহানার পর রিয়াল মাদ্রিদের কর্মকর্তারা আগ বাড়িয়ে এমবাপ্পেকে দলে টানার প্রস্তাব দেবেন না। কিন্তু মৌসুমে পেরোনোর আগেই শোনা যাচ্ছে পিএসজিতে অসুখী এমবাপ্পে, আসন্ন দলবদলেই ছাড়তে চান প্যারিস। আর এমবাপ্পের স্বপ্নের দলের ঠিকানা তো সবারই জানা। 

পিএসজির সাথে তিন বছরের চুক্তি থাকলেও আসন্ন গ্রীষ্মেই লস ব্ল্যাংকোস শিবিরে নাম লেখাতে চান ফরাসি এই তরুণ। তাঁর চুক্তিতেও নাকি সে রকমটাই লেখা আছে। পিএসজিও শোনা যাচ্ছে জোর করে আর আটকে রাখতে চায় না এমবাপ্পেকে। বরং ২০০ মিলিয়নের প্রস্তাব পেলেই নাকি তাঁরা ছেড়ে দেবে তাঁর সবেধন নীলমণিকে। কিন্তু এবারে খানিকটা সন্দিহান খোদ মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ নিজেই।

এমনিতেই লা লিগার অর্থনৈতিক নিয়ম কানুনের বেড়াজালে বড় অংকের ট্রান্সফার ফি’র বিনিময়ে খেলোয়াড়দের দলে ভেড়াতে বেগ পেতে হয় লা লিগার ক্লাবগুলোকে।

তাছাড়া, সুপার লিগের পক্ষে কাজ করায় পেরেজের উপর খানিকটা নাখোশ লা লিগা কর্তৃপক্ষ। ফলে জুড বেলিংহামকে দলে ভেড়ানোর পরিকল্পনা করা পেরেজ খানিকটা চিন্তাতেই আছেন। কারণ একই সঙ্গে দুইজন তারকাকে বড় অংকের ট্রন্সফার ফি’র বিনিময়ে দলে ভেড়ানো বেশ কঠিন। 

তবে মাদ্রিদকে এটাও মাথায় রাখতে হচ্ছে তাঁদের মূল তারকা করিম বেনজেমার বয়স ক্রমেই বাড়ছে। ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর থেকেই নিজের সেরা ফর্মে আছেন ফরাসি এই স্ট্রাইকার। তাঁর উপর ভর করেই লা লিগার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে দলটি।

এই মৌসুমেও বেনজেমা আছেন দুরন্ত ফর্মে। কিন্তু মৌসুম শেষেই বেনজেমার সাথে চুক্তির মেয়াদ ফুরোবে মাদ্রিদের। তাছাড়া বয়সটাও তো কম হল না, তাই বেনজেমার মাদ্রিদ অধ্যায়ের শেষের শুরু দেখছেন অনেকে। তাঁর বিকল্প হিসেবে তাই এমবাপ্পের দিকে হাত বাড়াতেই পারে রিয়াল মাদ্রিদ।

মোনাকোতে ক্যারিয়ার শুরু করা এমবাপ্পে ১৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে পাড়ি জমান পিএসজিতে। প্যারিসের দলটির হয়ে লিগ জেতাকে অভ্যাসে পরিণত করলেও অধরাই থেকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। সেই অধরা ট্রফি জিততেই মাদ্রিদে আসতে চান তিনি। এখন দেখার বিষয় বহু বাঁধা পেরিয়ে অবশেষে গাঁটছড়া বাঁধতে পারে কিনা এমবাপ্পে এবং রিয়াল মাদ্রিদ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link