More

Social Media

Light
Dark

সল্টের শটে আহত বাংলাদেশি নেট বোলার

সাদা বলের ক্রিকেটে এখন বিশ্বের এক নম্বর দল ইংল্যান্ড। আর মাঠের সেই সিরিয়াসনেসের শুরুটা তাদের হয় নেট থেকেই। বাংলাদেশে এসেও এর ব্যতিক্রম হয়নি।

তবে, এবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে ইংল্যান্ডের নেটে ঘটে গেল অনাকাঙ্খিত এক ঘটনা। আর সেই ঘটনার শিকার হলেন বাংলাদেশেরই একজন নেট বোলার।

এমনিতে উইকেট যাই হোক না কেন, বাংলাদেশের মাটিতে ইংল্যান্ড ব্যাটারদের যে স্পিন পরীক্ষার সামনে পড়তে হবে – সেটা বলাই বাহুল্য। আর অতীত ইতিহাস বলে বাংলাদেশের সামনে কন্ডিশনের সাথে ইংল্যান্ডের মূল চ্যালেঞ্জই হল এই স্পিনাররা। সেই মূল পরীক্ষার আগে তাই ইংল্যান্ডের নেটে নেট বোলার হিসেবে আছেন এক গাদা বাংলাদেশি স্পিনার।

ads

তাদেরই একজন ফয়সাল আহমেদ। বল করছিলেন ইংল্যান্ডের নেটে। ব্যাটিংয়ে তখন ফিল সল্ট, ইংলিশ টপ অর্ডার ব্যাটার। তখনই সল্টের ব্যাট হয়ে সাজোরে আসা একটা শট লাগে ফয়সালের হাতে। ব্যাথায় কুকড়ে মাঠেই লুটিয়ে পড়েন ফয়সাল।

সল্ট নিজেই তখন এগিয়ে আসেন। ফয়সাল যতই মুখে ‘কিছু হয়নি’ ভাব আনার চেষ্টা করলেও তাতে লাভ হয়নি। সল্ট অনেক সরি-টরিও বলেন। পরে, ইংল্যান্ড শিবিরেই ফয়সালের হাতে বরফ দেওয়া হয়। প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর তিনি কিছুটা স্বাভাবিক হলেও আর বোলিং করতে পারেননি। পরে ব্যান্ডেজ হাতে বেঁধেই মাঠ ছাড়েন তিনি।

জানিয়ে রাখা ভাল, ওয়ানডে সিরিজ শুরু আগামী এক মার্চ। সেদিন থেকে শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ম্যাচগুলো শুরু হবে বেলা ১২ টায়। নয় মার্চ থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে ১৪ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link