More

Social Media

Light
Dark

বার্সেলোনায় মেসির ফেরার মঞ্চ প্রস্তুত

অর্থনৈতিক দৈন্যতার কারণে নিজেদের ইতিহাসের সেরা তারকা লিওনেল মেসিকে ছেড়ে দিতে বাধ্য হয়েছিল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। পরের বছর দুয়েকে অবশ্য মেসির কাতালান ক্লাবে ফেরার গুঞ্জন শোনা গেছে। কিন্তু দিন কয়েক আগে মেসির ভাই দাবি করেন মেসিকে ক্লাব ছাড়তে বাধ্য করেছেন বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। এবার মাতিয়াস মেসির সেই মন্তব্যের জবাব দিলেন বার্সা প্রেসিডেন্ট। পাশাপাশি জানিয়েছেন মেসির বার্সায় ফিরে আসার সম্ভাবনার কথা। 

আগামী জুনেই পিএসজির সাথে দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হবে মেসির। এখনো প্যারিসের দলটির সাথে চুক্তি নবায়ন করেননি এই তারকা। কার্যত সেই কারণেই মেসির কাতালান ক্লাবে ফেরার গুঞ্জন পালে হাওয়া পেয়েছে। কিন্তু টুইটারে এক পডকাস্টে মেসির ভাই মাতিয়াস বলেন বার্সেলোনা থেকে লাপোর্তাকে তাড়িয়ে দেয়া হলেই কেবলমাত্র মেসি ফিরবেন। 

এরপরে স্প্যানিশ গণমাধ্যমে লাপোর্তার সংবাদ সম্মেলনে তাই স্বাভাবিকভাবেই উঠে এসেছিল সেই প্রসঙ্গ। লাপোর্তা বলেন, ‘লিওনেল মেসি বার্সার প্রাণ এবং আমরা তাঁকে নিয়ে গর্ব করি। সে বর্তমান তো বটেই, ইতিহাসেরই সেরা ফুটবলার। তবে আমি এই মূহুর্তে তাঁকে নিয়ে মন্তব্য করতে চাই না, কারণ সে পিএসজির ফুটবলার। আমি মনে করি অন্য ক্লাবের ফুটবলারকে নিয়ে কথা বলা আমার উচিত নয়।’

ads

তিনি আরো বলেন, ‘তাঁর ভাইয়ের সাথে আমার কোনো সমস্যা নেই এবং সে ক্ষমাও চেয়ে নিয়েছে। সে যা কিছু বলেছে সবকিছুই বোধগম্য এবং আমি এসব নিয়ে ভাবছি না।’

এরপরেও একই প্রশ্ন করা হলে লাপোর্তা নিজের বক্তব্যে অনড় থাকেন এবং জানান মাতিয়াসের এমন মন্তব্যে মেসি এবং বার্সেলোনার সম্পর্কে প্রভাব ফেলবে না। এতেই স্পষ্ট যে মেসির বার্সায় ফেরার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না লাপোর্তা। যদিও স্পোর্তের প্রতিবেদন অনুসারে মাতিয়াসের এহেন মন্তব্য মেসির ফেরার সম্ভাবনাকে ঘোলাটে করে তুলেছে। এই পরিস্থিতি কাটতে কিছুদিন সময় লাগবে।

চিন্তার কারণ হলো বার্সা এখনো অর্থনৈতিক মন্দা পুরোপুরি কাটিয়ে উঠতে পারেনি। লা লিগা সভাপতি হাভিয়ের তেবাসের ভাষ্যমতে আগামী মৌসুম শুরুর আগেই বার্সাকে খেলোয়াড়দের বেতন বাবদ আরো ২০০ মিলিয়ন ইউরো কমাতে হবে। লাপোর্তা আসার পর অবশ্য বার্সার অবস্থা আগের চাইতে খানিকটা উন্নতি হয়েছে। তিনি এসে প্রায় ১০০ মিলিয়ন বেতন বিল কমিয়েছেন এবং আগামী গ্রীষ্মে আরো ৭০ মিলিয়ন কমানোর আশা করছেন। 

তবে খেলোয়াড় বিক্রি করতে পারলে এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে পারে কাতালান ক্লাবটি। বিশেষ করে ডাচ ফ্রেংকি ডি ইয়ং এবং আনসু ফাতির ক্লাব ছাড়ার গুঞ্জন রয়েছে আসন্ন দলবদলে। তাঁরা বিদায় নিলে বেতন কমার পাশাপাশি ট্রান্সফার ফি বাবদ বেশ বড় অংকের অর্থই পাবে বার্সা। 

সবকিছু মিলিয়েই তাই মেসির বার্সায় ফেরা নির্ভর করছে অনেক যদি – কিন্তুর উপর। তবে পিএসজিকে এখনো হ্যাঁ না বলা এবং বার্সার প্রতি তাঁর আবেগ – সবকিছু মিলিয়ে মেসিকে আবারো ন্যূ ক্যাম্পে দেখা গেলে অবাক হওয়ার কিছুই নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link