More

Social Media

Light
Dark

বার্সায় কবে ফিরবেন মেসি?

সম্পর্কটা দুই যুগেরও বেশি সময়ের। একটি টিস্যু পেপারে সই করে যে সম্পর্কটা শুরু হয়েছিলো লিওনেল মেসি এবং বার্সেলোনার সেই সম্পর্কটা ভাঙে ২০২১ সালে মেসি বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইন এ যোগ দেবার পর।

লা লিগার বেধে দেয়া বেতনসীমার শর্তপূরণ করতে মেসিকে ছেড়ে দিতে হয়েছে; এমনটাই দাবী ছিলো বার্সেলোনার পক্ষ থেকে। তবে তখন থেকেই বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার সাথে সম্পর্ক ভালো যাচ্ছে না মেসির। পিএসজির সাথে মেসির দুই বছরের চুক্তি শেষ হচ্ছে এই মৌসুমের শেষেই।

ads

 

এখনো ফরাসি ক্লাবটির সাথে চুক্তি নবায়ন করেননি মেসি। তাই গুঞ্জন শুরু হয়েছে সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরতে পারেন মেসি। তবে মেসির ভাই মাতিয়াস মেসি মন্তব্য করেছেন, লাপোর্তা সভাপতির চেয়ার ছাড়ার আগ পর্যন্ত বার্সেলোনায় ফিরবেন না মেসি।

এর অর্থ দাঁড়ায় ২০২৬ সালে লাপোর্তার মেয়াদ শেষ হবার পর বার্সেলোনায় ফিরতে পারেন মেসি। তাই অনুমান করা হচ্ছে খুব শিঘ্রই পিএসজির সাথে চুক্তি নবায়ন করতে যাচ্ছেন মেসি। এবার এক বছরের জন্য চুক্তি বাড়াতে পারেন মেসি।

সেক্ষেত্রে ২০২৪ সালে ফ্রি এজেন্ট হবে মেসি। বার্সেলোনার সভাপতি নির্বাচনের তখন এক বছর বাকি থাকবে। সেক্ষেত্রে লাপোর্তার বিপক্ষ দল মেসিকে দলে ফেরাবার প্রতিশ্রুতি নিতেই পারে।

যদিও মেসি বেশ কয়েকবার জানিয়েছেন যে পিএসজিতে সুখেই আছেন তিনি। তবে বার্সেলোনা মেসির জন্য স্পেশাল হয়ে আছে স্বাভাবিকভাবেই। বার্সেলোনায় ফিরতে চান মেসি; এটা মোটামুটি ওপেন সিক্রেটই বলা চলে। ২০২৬ সালে ৩৯ বছর বয়সে পা দেবেন মেসি। তাই টিস্যু পেপারে স্বাক্ষর হওয়া সেই চুক্তিটি আবার নতুন করে শুরু হবে কিনা সেটা আপাতত সময়ের ওপরই নির্ভর করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link