More

Social Media

Light
Dark

পিছিয়ে থেকেও লা লিগা জিতবে রিয়াল!

গত মৌসুমটা দুর্দান্ত গেছে রিয়াল মাদ্রিদের জন্য। লা লিগা শিরোপার পাশাপাশি ইউরোপ শ্রেষ্ঠত্বের মুকুট চ্যাম্পিয়নস লিগও জিতেছিল তারা। তবে চলতি মৌসুমে যেন সেই রিয়ালকে খুঁজে পাওয়া যাচ্ছে না। লা লিগার শিরোপা দৌড়েও অনেকটা পিছিয়ে পড়েছে বার্সেলোনার থেকে। তবে কোচ কার্লো আনচেলত্তি অবশ্য আত্মবিশ্বাসী লা লিগার শিরোপা ধরে রাখতে।

চলতি মৌসুমে রিয়াল যে খুব খারাপ খেলছে তেমনটা অবশ্য নয়। তবে তাদের খেলায় দেখা গেছে অধারাবাহিকতার ছাপ। বিশেষ করে ২০২৩ সালটা মোটেও ভাল যাচ্ছে না তাদের। বার্সেলোনার চেয়ে পাঁচ পয়েন্টে পিছিয়ে থেকে শিরোপা জয় এখন অনেকটাই কঠিন মনে হচ্ছে রিয়ালের জন্য।

এদিকে স্যান্তিয়াগো বার্নাব্যুতে টেবিলের তৃতীয় স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদের সাথে গোল শূন্য ড্র করে নিজদের পথ আরো কঠিন করেছে রিয়াল। সামনের মাসেই চ্যাম্পিয়নস লিগের নক আউটে মাঠে নামার আগে তাই দলকে কক্ষপথে ফেরানোর চেষ্টায় এখন অ্যানচেলত্তি।

ads

গত সাপ্তাহেই অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে কোপা দেল রের সেমিফাইনালে উঠেছে রিয়াল। পিছিয়ে থেকেও শেষ মুহুর্তে খেলায় ফিরে এই মৌসুমে তাদের ট্রেবল জয়ে সম্ভাবনা এখনো জিইয়ে রেখেছে তারা। খেলোয়াড়দের এমন হার না মানা মানসিকতাই রিয়ালকে লা লিগা জয়ের দৌড়ে ফিরতে সাহায্য করবে বলেও মনে করেন আনচেলত্তি।

পাঁচ পয়েন্টে পিছিয়ে থাকলেও তাই দল নিয়ে দারুণ আত্মবিশ্বাসী ইতালিয়ান এই কোচ, ‘আমরা পাঁচ পয়েন্টে পিছিয়ে আছি। আমাদের অবশ্যই পরিশ্রম করতে হবে। বার্সেলোনা এই মূহুর্তে খুবই ভাল করছে, কিন্তু এখনো লম্বা পথ বাকি।’

আনচেলত্তি মনে করেন কঠিন পথ পাড়ি দিয়ে দ্রুতই ঘুরে দাঁড়াবে রিয়াল, ‘জানুয়ারি মাস আমাদের জন্য কঠিন ছিল। কিন্তু, আমাদের দল আস্তে আস্তে ফর্মে ফিরছে এবং উন্নতি করছে। আমরা লড়াই চালিয়ে যাব।’

সামনের সপ্তাহেই ক্লাব বিশ্বকাপের ম্যাচ খেলতে মরক্কো উড়াল দিতে হবে আনচেলত্তির দলকে। এর আগেই ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নামতে হবে রিয়ালকে। ক্লাব বিশ্বকাপে যদিও রিয়ালের প্রতিপক্ষ এখনো নিশ্চিত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link