More

Social Media

Light
Dark

বিপিএলের রোল মডেল আমির

সিলেট স্ট্রাইকার্স দলে এমনিতেই জাতীয় দলের সাবেক পেস বোলারদের ছড়াছড়ি। সহকারী কোচ সৈয়দ রাসেল। সাথে পেস বোলিং কোচ হিসেবে আছেন নাজমুল হোসেন। ফিল্ডিং কোচ ডলার মাহমুদ নিজেও পেসার ছিলেন।

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, তাঁকে নিয়ে তো আর নতুন করে কিছু বলার নেই। তিনি বাংলাদেশের ইতিহাসের সেরা ফাস্ট বোলার। ক্যারিয়ারের শেষ প্রান্তে এসেও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তিনি তরুণদের সাথে পাল্লা দিয়ে পারফর্ম করে যাচ্ছেন প্রতিনিয়ত।

দলে আরও একজন রোল মডেল আছেন। তিনি পাকিস্তানের মোহাম্মদ আমির। জাতীয় দল থেকে হুট করেই অবসর নিয়ে ফেলেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাথে ঝামেলায় জড়িয়ে। তবে, পিসিবিতে এখন পালাবদলের হাওয়া। তাই, দিনটা বদলে যেতে পারে আমিরেরও।

ads

পিসিবি আভাস দিয়ে রেখেছে, জাতীয় দলে চাইলে ফেরার সুযোগ আছে আমিরের। তবে, এর জন্য তাঁকে পারফর্ম করতে হবে। পাকিস্তান জাতীয় দলের জন্য নিজেকে প্রমাণ করতে হবে। আর আমিরের জন্য নিজেকে প্রমাণের মঞ্চ হল এই বিপিএল।

বিপিএলে সুন্দর সময় কাটাচ্ছে আমিরের সিলেট স্ট্রাইকার্স। চলতি আসরে এখন অবধি সুখের সংসার সবচেয়ে অভিজ্ঞ এই দলটির। আর সেই দলের অভিজ্ঞ তারকাদের ভিড়ে রোল মডেল আমিরও আছেন। দলের তরুণ পেসারদের ওপর অধিনায়ক মাশরাফির ছায়া আছে তেমনি আছে আমিরের হার না মানা মানসিকতার প্রভাবও।

তরুণ পেসারদের নিয়ে টুর্নামেন্ট শুরুর আগে থেকেই কাজ করছে সিলেট স্ট্রাইকার্স। এবারের আসর শুরুর আগে পেসার হান্টের আয়োজন করেছিল এই ফ্র্যাঞ্চাইজিটি। সিলেট আউটার স্টেডিয়ামে দুই দিনব্যাপী আয়োজিত এই ইভেন্টে সেরা নির্বাচিত হয়েছিলেন মোট ১০ পেসার। আগে নেটে তাঁদের সময় দিয়েছেন আমির।

পাকিস্তানের এই গ্রেট পেসার তরুণদের ইনসুইং ও আউট সুইংয়ের টিপস দেন। তরুণরা মন্ত্রমুগ্ধের মত শোনেন তাঁর কথা। এছাড়া দলের তরুণ পেসার রেজাউর রহমান রাজা ও তানজিম হাসান সাকিব যেকোনো দরকারে সাহায্য পান আমিরের কাছ থেকে।

বিপিএলে আমিরের নিজের পারফরম্যাান্সও আশাব্যঞ্জক। ছয় ম্যাচ খেলেছেন। সেখানে পেয়েছেন সাত উইকেট। ইকোনমি রেট ছয়ের নিচে।

স্পট ফিক্সিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে এই বিপিএল দিয়েই আমির ফিরেছিলেন জাতীয় দলে। আর ফিরে গড়েছিলেন ইতিহাস। দেশকে এনে দিয়েছিলেন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা। এবার আবারও বিপিএল, আবারও জাতীয় দলের হাতছানি। এবারও কি নতুন ইতিহাস গড়বেন আমির? – পরিশ্রমের কোনো কমতি রাখছেন না তিনি। তাই, উত্তরের জন্য সময়ের অপেক্ষা করতেই হচ্ছে আপাতত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link