More

Social Media

Light
Dark

বাবরহীন পাকিস্তানের অধিনায়ক রিজওয়ান

দু:সংবাদ যেনো পিছু ছাড়ছে না পাকিস্তানের। আঙুলের চোট থেকে সেরে না ওঠায় নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে অধিনায়ক বাবর আজমকে পাচ্ছে না পাকিস্তান। ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে দলকে নেতৃত্ব দিবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারছেন না বাবর আজম। তবে টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও টেস্ট সিরিজের শুরু থেকেই খেলার কথা ছিলো বাবরের। আঙুলে চোট পাওয়ার পর দুই সপ্তাহের ভিতরেই মাঠে ফেরার কথা ছিল পাকিস্তানি অধিনায়কের। তবে, সেটা আর হচ্ছে না।

টেস্ট সিরিজ শুরু আগেই দুই সপ্তাহ কেটে গেলেও কোন নেট সেশন ছাড়া টেস্ট খেলা কঠিন হবে বলেই প্রথম টেস্টে বাবর থাকছেন না বলে জানিয়েছেন পাকিস্তারের প্রধান নির্বাচক ও কোচ মিজবাহ উল হক। মিসবাহ উল হক বলেন, ‘আমরা আগেই জানিয়েছিলাম যে বাবরকে দুই সপ্তাহ মাঠের বাহিরে থাকতে হবে। যদিও প্রথম টেস্টটি এর মধ্যে পরছে না। তারপরও কোন নেট সেশন ছাড়া টেস্ট খেলতে নেমে যাওয়া বাবরের জন্য কঠিন হবে।’

ads

টি-টুয়েন্টি সিরিজ হারলেও বাবরকে ছাড়া প্রথম টেস্টে ভালো করতে আশাবাদী ও আত্ববিশ্বাসী মিজবাহ উল হক। পাকিস্তানের কোচ বলেন, ‘নিয়মিত অধিনায়ক না থাকলেও আমি আশাবাদী এবং আত্মবিশ্বাসী যে দলের বাকি খেলোয়াড়রা তাদের সেরাটা দিবে। মাউন্ট ম্যাঙ্গানুইতে যে সুযোগগুলো আসবে তা লুফে নিবে। টি-টোয়েন্টি সিরিজ যেমন হতাশাজনক ভাবে কেটেছে তা পেছনে ফেলেই সামনে এগিয়ে যাবে।

শুধু বাবর আজমই নয়; চোটের কারণে প্রথম টেস্টে ইমাম উল হককেও পাচ্ছে না পাকিস্তান। আঙ্গুলের চোটে ভুগছেন বাঁহাতি এই ওপেনার। ইমামের পরিবর্তে টেস্ট স্কোয়াডে নেওয়া হয়েছে ইমরান বাটকে। টেস্ট স্কোয়াডে ডাক পাওয়া ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যান ২০১৯-২০ মৌসুমে কায়েদ-ই আজম ট্রফিতে রানের বন্য বইয়ে দেওয়ার পুরুস্কার পেলেন।

২০১৯-২০ মৌসুমে কায়েদ-ই আজম ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ইমরান বাট। ১৭ ইনিংসে ৬২.২৬ গড়ে ইমরানের ব্যাট থেকে এসেছিলো ৯৩৪ রান। যেখানে তিনটি হাফ সেঞ্চুরি ও চারটি সেঞ্চুরির সাথে করেছিলেন একটি ডাবল সেঞ্চুরিও।

টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও পাকিস্তানের টেস্ট দলে ফিরছেন আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, হারিস সোহেল, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শান মাসউদ, সোহেল খান ও ইয়াসির শাহ। ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ হাফিজ টি-টোয়েন্টি সিরিজ শেষে আর দলের সাথে থাকছেন না। বিবিএলে মেলবোর্ন রেনেগেডসে যোগ দিতে অস্ট্রেলিয়া যাবেন ইমাদ ওয়াসিম এবং মোহাম্মদ হাফিজ  ফিরে যাবেন দেশে।

  • প্রথম টেস্টের জন্য পাকিস্তান দল

মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক ও উইকেটরক্ষক), আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহীন আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, ইয়াসির শাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link