More

Social Media

Light
Dark

পাওয়ার হিটিংটাই খুলনার শক্তি

দুপুরের কড়া রোদ তখন কমতে শুরু করেছে। কোন কোন ফ্র্যাঞ্চাইজি তাঁদের অনুশীলনও শেষ করে ফেলেছে। আর তখনই হোম অব ক্রিকেটে দেখা গেল বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে। আসলে আজ তামিমদের অনুশীলনই ছিওল দুপুরের পর। আর মিরপুরে এসেই সতীর্থদের সাথে নানা গল্পে মেতে উঠলেন এই ক্রিকেটার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও বিপিএলে এখনো খেলে যাচ্ছেন দেশসেরা এই ওপেনার। এবারের বিপিএলে তামিম মাঠে নামবেন খুলনা টাইগার্সের হয়ে। আজ দুপুর তিনটায় অনুশীলন শুরু করে খালেদ মাহমুদ সুজনের দল।

তবে অনুশীলন শুরু করার আগেই তামিম খুনশুটিতে মেতে উঠেন। সিনিয়র কিংবা জুনিয়র সব ক্রিকেটারদের সাথেই কুশল বিনিময় করতে দেখা যায় তাঁকে। এই যেমন অনুশীলন শুরু করার আগে খুলনা দলের ক্রিকেটাররা পেয়ারা খাচ্ছিলেন। সেটা দেখে তামিম বলে উঠলেন,’ এই পেয়ারা খাইলে কিন্তু পেট খারাপ হবে।‘ পরে অবশ্য নিজেও সেটা খেয়েছেন তামিম।

ads

এরপর সাব্বির রহমান রুম্মানের সাথেও মজা করতে দেখা যায় তামিমকে। সাব্বিরকে দেখে তামিম বলে উঠলেন, ‘কিরে আমার টাকা কবে দিবি তুই? কয় বছর হইসে?’ এরপর সাব্বিরও খুনসুটির সুরে তামিমকে কিছু একটা বলেন। তবে আসলেই সাব্বিরের কাছে তামিম টাকা পান কিনা সেটা তারাই ভালো জানেন।

এসব খুনসুটি শেষে তামিম মনোযোগ দিয়েছেন নিজের ব্যাটিংয়ে। ইনজুরির কারণে ভারতের বিপক্ষে খেলা হয়নি তাঁর। এছাড়া টি-টোয়েন্টি ফরম্যাটেও খেলা হয়নি অনেকদিন। ফলে অনুশীলনে বেশ সিরিয়াস তামিম। অ্যাকাডেমি মাঠের মাঝের উইকেটটায় ব্যাটিং করেছেন লম্বা সময়।

আর তামিমকে ঘিরেই এবার পরিকল্পনা সাজাচ্ছে খুলনা টাইগার্স। তামিমের সাথে খুলনার হয়ে ওপেন করার জন্য দলে আছে মুনিম শাহরিয়ারও। আরেক ওপেনার হিসেবে দলে আছেন মাহমুদুল হাসান জয়। এছাড়া পাওয়ার হিটিংয়েও বেশ মনোযোগ দিচ্ছে দলটা। তাঁদের ব্যাটিং অর্ডারে আছেন সাব্বির রহমান। এছাড়া মিডল অর্ডারে ইয়াসির আলি রাব্বিও খেলবেন খুলনার হয়ে।

ওদিকে খুলনা এবার নিজেদের ব্যাটিং লাইন আপে চমক হিসেবে যুক্ত করেছে লোকাল এক পাওয়ার হিটারকে। বিপিএলে এবারই প্রথম দল পেলেন হাবিবুর রহমান সোহান। সিরাজগঞ্জের এই ক্রিকেটার ব্যাট হাতে ঝড় তুলেছেন লোকাল টুর্নামেন্টগুলোতে। আর এমন পাওয়ার হিটিং স্কিল দেখেই সোহানকে দলে নিয়েছেন খালেদ মাহমুদ সুজন।

আর পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও খেলবেন তামিমের দলেই। এছাড়া খুলনা তাঁদের পেস আক্রমণ সাজিয়েছে শফিকুল ইসলাম ও ওয়াহাব রিয়াজদের দিয়ে। খুলনার হয়ে খেলবেন নাহিদুল ইসলাম ও প্রীতম কুমাররাও।

আর বিদেশি কোটায় শ্রীলঙ্কান দুই ক্রিকেটারকেও দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। দর্শন সানাকা ও আভিস্কা ফার্নান্দোকে এবারে বিপিএল মাতাতে দেখা যাবে খুলনার হয়ে। সবমিলিয়ে এবারের বিপিএলে ভারসাম্যপূর্ণ দলই গঠন করেছে খুলনা। বিশেষ করে তাঁরা মনোযোগ দিয়েছে পাওয়ার হিটারদের দিকে।

তবে মাঠের ক্রিকেটে পাওয়ার হিটাররা নিজেদের স্কিল দেখাতে পারেন কিনা সেটাই দেখার অপেক্ষা। দলটির কোচ খালেদ মাহমুদ সুজন নিশ্চয়ই চাইবেন পারফর্ম করুন লোকাল ক্রিকেটাররাই।

 

 

লেখক পরিচিতি

আমার ডায়েরির প্রতিটা পৃষ্ঠাই আমার বাইশ গজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link