More

Social Media

Light
Dark

মদ্রিচ ২.০

বয়সটা ৩৭ পেরিয়েছে। কিন্তু পারফরম্যান্সে তার ছাপ পড়তেই দেননি লুকা মদ্রিচ। মাঝারি মানের দল নিয়ে টানা দুই বিশ্বকাপে লড়াই করেছেন। একটা ফাইনাল, আরেকটায় সেমিফাইনালে খেলছেন। রাশিয়া বিশ্বকাপে জিতেছিলেন গোল্ডেন বল।

এবার ক্রোয়েশিয়াকে সেমিফাইনালে তুলতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দলকে। বিশ্বকাপ চ্যালেঞ্জ শেষ। জাতীয় দলের ভবিষ্যত নিয়ে এখনই ভাবতে চান না মদ্রিচ। ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ আরেকটি বছর কাটানোতেই আপাতত মনোযোগ তাঁর।

সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে টানা দ্বিতীয়বার বিশ্বকাপ ফাইনালে খেলা হয়নি ক্রোয়েশিয়ার। গত বারের রানার আপরা এবার বিশ্বকাপ শেষ করেছে তৃতীয় হয়ে।

ads

কিন্তু, বিশ্বকাপ জুড়েই দুর্দান্ত ফর্মে ছিলেন মদ্রিচ। বিশ্বকাপের বিরতির পর আবারো শুরু হয়েছে ক্লাব ফুটবল। বিশ্বকাপের বিরতির পর জয় দিয়েই লিগ মিশন শুরু করেছে বর্তমান ইউরোপ সেরারা। চিরচেনা রূপেই বিশ্বকাপ বিরতির পর ফিরেছে রিয়াল।

শেষ মুহূর্তের দুই গোলে রিয়াল ভায়াদোলিদকে ২-০ গোলে হারানোর ম্যাচে রিয়ালের হয়ে ফিরেছেন মদ্রিচও। লা লিগা আর উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা ধরে রাখতে সেরা ফর্মের মদ্রিচকেই লাগবে রিয়ালের। শিরোপা ধরে রাখতে তাই বাকি মৌসুমের চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন মদ্রিচ।

বিশ্বকাপের ধকলও পুরোপুরি কাটিয়ে উঠেছেন বলেই মনে করছেন মদ্রিচ নিজেও। এক ক্রোয়াট সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে মদ্রিচ বলেন, ‘এখানে যাই হোক না কেন , সমস্যা নেই। ২০২৩ সালের নতুন চ্যালেঞ্জ নেবার জন্য আমি মুখিয়ে আছি।’

তবে একমাসেরও কম সময়ের ব্যবধানে বিশ্বকাপে সাতটি ম্যাচ খেলে আসা মদ্রিচকে কম  গুরুত্বপূর্ণ ম্যাচ গুলোতে বিশ্রাম দিতে পারেন কোচ কার্লো আনচেলত্তি।

রিয়ালের পরবর্তী অ্যাসাইনমেন্ট কোপা দেল রে তে সিপি কাসেরানোর বিপক্ষে। লিগে আপাতত ১৫ ম্যাচ খেলে বার্সার সমান ৩৮ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় অবস্থানে আছে রিয়াল। চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোতে রিয়ালের জন্য অপেক্ষা করছে বড় চ্যালেঞ্জ। ২১ ফেব্রুয়ারি প্রথম লিগে ইংলিশ জায়ান্ট লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link