More

Social Media

Light
Dark

ওয়ানডেতে ট্রিপল সেঞ্চুরি করবেন ঈশান!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দিয়ে এসেছিলেন পাদপ্রদীপের আলোয়। এরপর ভারতের জার্সিতেও আলো ছড়িয়ে যাচ্ছেন ঈশান কিষাণ। ক্যারিয়ারের মাত্র দশম ওয়ানডে খেলতে নেমেই ডাবল সেঞ্চুরি করে মুগ্ধ করেছেন করেছেন সুনীল গাভাস্কারের মত কিংবদন্তীদের। ভারতের লিটল মাস্টার মনে করেন এক দিনের ক্রিকেটে ত্রিপল সেঞ্চুরি করার সামর্থও রয়েছে ২৪ বছর বয়সী ঈশানের।

ভারতের ক্রিকেটের লিটল মাস্টার বলা হতো তাঁকে। শচীন টেন্ডুলকার পূর্ববর্তী সময়ে ভারতে ব্যাটিং রেকর্ডের প্রায় বেশির ভাগেরই মালিক ছিলেন গাভাস্কার। এক টেলিভিশন সাক্ষাৎকারে ২০২২ সালে ভারতের সেরা পার্ফরমার বেছে নেবার দায়িত্ব দেয়া হয় গাভাস্কারকে। ২০২২ সালে ভারতের হয়ে সেরা পারফরম্যান্স গুলোর মধ্যে বাংলাদেশের বিপক্ষে ঈশানের ডাবল সেঞ্চুরির কথা আলাদাভাবে স্মরণ করেন ঈশান।

গাভাস্কার মনে করেন, সামনে দারুণ ভবিষ্যৎ রয়েছে ঈশানের। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে যে নজির নেই যেই ট্রিপল সেঞ্চুরিও করে ফেলার সামর্থ ঈশানের আছে বলেই বিশ্বাস এই কিংবদন্তির। চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে চতুর্থ ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করেন ঈশান। এর আগে এই কীর্তি ছিলো শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ আর রোহিত শর্মার।

ads

ওয়ানডে ক্যারিয়ারে মাত্র ৯ ইনিংস খেলে ৫৩ গড়ে ৪৭৭ রান করবছেন ঈশান। সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার হলো ঈশানের স্ট্রাইক রেট। এই ৪৭৭ রান ঈশান করেছেন প্রায় ১১২ স্ট্রাইক রেটে। গাভাস্কার মনে করেন, ডাবল সেঞ্চুরি করা ম্যাচে ৩৬ তম ওভারে আউট না হলে হয়তো সেদিনই প্রথমবার ত্রিপল সেঞ্চুরির রেকর্ড করতে পারতেন ঈশান।

গাভাস্কার বলেন, ‘যখন কোনো তরুণ খেলোয়াড় উঠে আসে তার মানে হলো ভবিষ্যতের জন্য আশা করা হয় তার ওপর। ঈশান কিষাণ একদিনের ক্রিকেটে তার দ্বিশতকের মাধ্যমে সবার নজর কেড়েছে যা একটি দুর্দান্ত অর্জন। সে ৩৫ বা ৩৬ তম ওভারে আউট হয়ে গিয়েছিলো। সে যদি ইনিংসটা এগিয়ে নিয়ে যেতে পারত সে হয়ত প্রথমবার ট্রিপল সেঞ্চুরিও করতে পারত। এভাবে ব্যাটিং করতে থাকলে এটি ভবিষ্যতে হবে। ভারতের জন্যও সে দারুণ সংযোজন। মাঠের চারদিকে খেলার দারুণ এক দক্ষতা আছে তার। সে ঋষভ পান্তের মত অন সাইডেও দারুণ খেলে। এত তরুণ বয়সে ডাবল সেঞ্চুরি করা অসাধারণ অর্জন। সাদা বলের ক্রিকেটে তার সামনে দারুণ ভবিষ্যৎ পড়ে আছে।’

সাদা বলের ক্রিকেটে খুব তাড়াতাড়িই আবার মাঠে নামার সুযোগ পাচ্ছেন সদ্যই ডাবল সেঞ্চুরি করা ঈশান। জানুয়ারির প্রথম সাপ্তাহেই ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে তিনটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ রয়েছে ভারতের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link