More

Social Media

Light
Dark

মেসি, বার্সার ডাক? নাকি পিএসজিতেই!

ক্যারিয়ার পূর্ণ হয়েছে লিওনেল মেসির। নিজের আরাধ্য বিশ্বকাপ শিরোপা জেতার পর ক্যারিয়ারের সকল চাওয়া পাওয়াই পূরণ হয়েছে ক্ষুদে জাদুকরের। গত বছর এক বিরাট বিচ্ছেদই ঘটে গেছে এই ক্ষুদে জাদুকরের জীবনে। ছোট বেলার যে ক্লাবে এসে মহাতারকা হবার পথ রচিত হয়েছিলো মেসির, সেই বার্সেলোনার সাথে প্রায় দুই যুগের সম্পর্কের ইতি টেনে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি।

পিএসজিতে শুরুর দিকে খুব একটা সুখী ছিলেন না মেসি। দলের সাথে মানিয়ে না নিতে পারার ছাপ পড়েছিলো মেসির পারফরম্যান্সেও। কিন্তু ধীরে ধীরে প্যারিসে মানিয়ে নেয়া শুরু করলেও থেমে থাকেনি মেসির পিএসজি ছাড়ার গুঞ্জন। বার্সায় আবার প্রত্যাবর্তন এর সম্ভাবনার কথাও শোনা যাচ্ছিলো মাঝে কিছুদিন।

তবে বার্সায় না গেলেও মেসির ভবিষ্যৎ নিয়ে আলোচনা ডালপালা মেলেছিলো বিশ্বকাপের আগে থেকেই। ইউরোপে নিজের ক্যারিয়ারের ইতি টেনে মেসির যুক্তরাষ্ট্রের মেজর লীগ সকারে যোগ দেবার সম্ভাববার খবরও ছাপিয়েছিলো বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম। যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামির সাথেও মেসিকে জুড়ে দিয়ে খবর প্রকাশ হচ্ছিলো। বার্সা অধিনায়ক সার্জিও বুসকেটস ও চলতি মৌসুম শেষে মিয়ামিতে যোগ দিতে যাচ্ছেন।

ads

নিজেদের ঘরের ছেলে মেসিকে আবারো বার্সার জার্সিতে দেখতে মুখিয়ে আছেন কাতালান সমর্থকরা। বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তাও বলেছেন, তিনি মেসির সাথে বার্সায় প্রত্যাবর্তন নিয়ে কথা বলতে চান।

বিখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইটারে জানিয়েছিলেন, ইন্টার মিয়ামি আর বার্সেলোনা দুই ক্লাবই মেসিকে প্রস্তাব করলেও কারো সাথেই আলোচনা আগাননি মেসি। উল্টো পিএসজি ম্যানেজমেন্টের প্রস্তাবে সাড়া দিয়ে পিএসজির সাথে চুক্তি নবায়ন করতে যাচ্ছেন এই ক্ষুদে জাদুকর।

ইএসপিএন সহ বেশ কয়েকটি ইউরোপীয়ান গণমাধ্যমের খবর, পিএসজির সাথে চুক্তি নবায়নে রাজি হয়েছেন মেসি। আরো অন্তত এক মৌসুমের জন্য প্যারিসেই থাকতে চান তিনি।

এদিকে আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘ওলে’ খুঁজে বের করার চেষ্টা করেছে মেসির প্যারিসে আরো একবছর থাকতে চাওয়ার কারণ। ওলে বলছে, পিএসজির সঙ্গে মানিয়ে নিতে শুরু করেছেন মেসি। এদিকে মেসির পরিবারও মোটামুটি মানিয়ে নিয়েছেন প্যারিসে। অন্যদিকে এখনই ইউরোপীয়ান ফুটবল ছাড়তে চাননা মেসি।

আরো কিছুটা সময় সর্বোচ্চ পর্যায়ে খেলা চালিয়ে যেতে চান তিনি। এদিকে বার্সার হয়ে সম্ভাব্য সব শিরোপা জেতা মেসি এ মৌসুমে পিএসজির হয়ে নিতে চান চ্যাম্পিয়নস লিগ জেতার চ্যালেঞ্জ। যে চ্যাম্পিয়নস লিগ শিরোপাটাই চরম আরাধ্য ফরাসি জায়ান্টদের।

পিএসজি কতৃপক্ষও মেসিকে আরো কিছু সময় রাখতে চায় প্যারিসে। তাই আরো বেশ কিছু সময় প্যারিসেই থাকছেন এই আর্জেন্টাইন মহাতারকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link