More

Social Media

Light
Dark

বিশ্বকাপ উন্মোচনে কেন দীপিকা পাডুকোন?

গ্রেটেস্ট শো অন আর্থের পর্দা নামলো লুসাইল স্টেডিমায়ে রোমাঞ্চকর এক ফাইনালের মধ্য দিয়ে। ফাইনালের শুরুতেও এক চমক নিয়েই হাজির হল কাতার বিশ্বকাপ। সাধারণত সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক আর ‘অন্য জগতের একজন তারকা’ই ফাইনালে উন্মোচন করেন বিশ্বকাপ ট্রফি। এবার ২০১০ বিশ্বকাপ শিরোপা জয়ী ইকার ক্যাসিয়াসের সাথে লুসাইল স্টেডিয়ামে ট্রফি উন্মোচন করলেন বলিউড মেগাস্টার দীপিকা পাডুকোন।

ইতিহাসের অন্যতম সেরা বিশ্বকাপই উপহার দিয়েছে কাতার। বিশ্বকাপ শুরুর আগে অনেক সমালোচনা হয়েছে কাতারে বিশ্বকাপ আয়োজন নিয়ে। কিন্তু আয়োজন আর মাঠের খেলায় কাতার বিশ্বকাপকে দর্শকদের মনে রাখতে হবে অনেকদিন।

কাতারের লুসাইল স্টেডিয়ামও হয়ে থাকবে ইতিহাসের অংশ। বিশ্বকাপের ইতিহাসেরই সেরা ফাইনাল উপহার দিয়েছে লুসাইল স্টেডিয়ামের মঞ্চ। ফাইনাল শুরু আগেও চমক লুসাইল স্টেডিয়ামে।

ads

সেই আকাঙ্খিত ট্রফিটি নিয়ে স্টেডিয়ামে এলেন স্পেনের সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াস আর বলিউড তারকা দীপিকা পাডুকোন। প্রথম কোনো ভারতীয় হিসেবে মহাবিশ্বের শ্রেষ্ঠ ফুটবল আসরের সেরা ট্রফি উন্মোচনের অংশ হলেন দীপিকা। মূলত এ বছরের মে মাসে বিখ্যাত ফরাসি ফ্যাশন ব্রান্ড ‘লুইস ভুটন’-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হন এই বলিউড সুন্দরী। আর সেই সুবাধে বিশ্বকাপের ট্রফি উন্মোচনের সৌভাগ্য অর্জন করলেন তিনি।

ট্রফি উন্মোচনের আগে বিশ্বকাপ ট্রফি বহন করা বাক্সের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন দীপিকা। বিশ্বকাপ শিরোপা বহন কারী বাক্সের পৃষ্ঠপোষক ছিল লুইস ভুটন। ‘গোল্ডেন রেশিও অফ বিউটি’র তরফে সেরা দশ সুন্দরীদের তালিকায় থাকা দীপিকা এবার তাই হয়ে রইলেন ইতিহাসের অংশ।

স্বপ্নের বিশ্বকাপ শিরোপা বহন করা বিশেষায়িত সেই বহন করে লুসাইল স্টেডিয়ামে প্রবেশ করেন স্পেনের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াস। ১৮ ক্যারেট স্বর্ণ দিয়ে তৈরি এই বাক্সের ওজন ছিল ৬.১৭৫ কেজি।

বিশ্বকাপ ট্রফি বহন এবং সংরক্ষণের জন্য বিশেষ ভাবে তৈরি করা হয়েছে এই বাক্সটি। ইকার ক্যাসিয়াস ট্রফির বাক্স নিয়ে স্টেডিয়ামে প্রবেশের পর ক্যাসিয়াস আর দীপিকা মিলে স্টেডিয়ামে উন্মোচন করেন সোনালী এই ট্রফি।

আয়োজন আর মাঠের খেলায় কাতার বিশ্বকাপ এমনিতেই ইতিহাসের অন্যতম সেরা বিশ্বকাপে তকমা পেয়েছে। গ্রহের সেরা ফুটবলার লিওনেল মেসির শিরোপা জয়ের মধ্যে দিয়ে কাতার বিশ্বকাপের অসাধারণত্বেরও পূর্নতা পেল যেন। আর সেই অবিশ্বাস্য কীর্তির সাক্ষী হয়ে রইলেন দীপিকাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link