More

Social Media

Light
Dark

ব্রাজিলের জোড়া দু:সংবাদ

বিশ্বকাপে ব্রাজিল ফুটবল দলের ইনজুরির মিছিল যেন থামছেই না। নেইমার, সান্দ্রো আর দানিলোর পর এবার যোগ হলেন গ্যাব্রিয়েল জেসুস। বিশ্বকাপ মিশনই শেষ এই আর্সেনাল ফরোয়ার্ডের। বিশ্বকাপ শেষ হয়ে যেতে পারে গতকালই ইনজুরিতে পড়া লেফট ব্যাক টেলেসেরও।

ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে একাদশে নয়টি পরিবর্তন আনেন তিতে। ম্যাচটায় আক্রমণের দিক থেকে এগিয়ে থাকলেও শেষ মুহূর্তের গোলে ক্যামেরুনের কাছে নিজেদের ইতিহাসে প্রথমবারের মত হারে ব্রাজিল। সেই শোকের রেশ কাটতে না কাটতেই এবার জোড়া দু:সংবাদ।

এবারের বিশ্বকাপে প্রথমবারের মত শুরুর একাদশে জায়গা করে নেয়া গ্যাব্রিয়েল জেসুস খুব একটা নজর কাড়তে পারেননি সেন্ট্রাল ফরোয়ার্ড পজিশনে। মূলত এবারের বিশ্বকাপেব্রাজিলের মূল স্ট্রাইকার রিচার্লিসন। এর আগের দুই ম্যাচেই রিচার্লিসনের বদলি হিসেবে নেমেছিলেন জেসুস। গতকাল ম্যাচ চলাকালেই ডান হাঁটুতে চোট পান জেসুস।

ads

শুক্রবার ক্যামেরুন ম্যাচের পর ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার বলেন, ‘টেলেসও হাঁটুতে ব্যাথা পেয়েছে। ড্রেসিংরুমে ওর চোট পরীক্ষা করা হয়েছে। শনিবার ওর এমআরআই করা হবে। তার পরেই চোটের পরিস্থিতি বুঝতে পারব। জেসুসও ডান হাঁটুতে ব্যাথা অনুভব করছে। ওকেও পরীক্ষা করা হয়েছে এবং এমআরআই করা হবে।’

শনিবার এমআরআই করার পরেই জানা যায় দু’জনের চোটের অবস্থা খুব একটা ভাল নয়। ফলে, যা বোঝা গেল তা হল – এবারের বিশ্বকাপে আর তাঁদের ব্র্রাজিলের জার্সি গায়ে মাঠে নামতে দেখা যাবে না।

যদিও ব্রাজিলের টিম ম্যানেজমেন্টের তরফ থেকে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। কিন্তু বিভিন্ন সংবাদ মাধ্যম জানাচ্ছে বিশ্বকাপ মিশন এখানেই শেষ জেসুস আর টেলেসের। ক্যামেরুনের বিরুদ্ধে হারের পর আরেকটি বড়সর ধাক্কাই খেলো ব্রাজিল। লেফট ব্যাক পজিশনের আরেক খেলোয়াড় আলেক্স সান্দ্রোও ইনজুরিতে। তাই লেফট ব্যাক পজিশন নিয়ে এক দুশ্চিন্তাতেই পড়তে হলো তিতেকে।

তবে কিছুটা সুংবাদ আছে ব্রাজিল দলে। দানিলো আর সান্দ্রো অনেকটাই সুস্থ হবার পথে। আজ থেকে দলীয় অনুশীলনে যোগ দেবার কথাও রয়েছে তাদের। অন্যদিকে নেইমারও জ্বর থেকে সেড়ে উঠে গতকাল জিমে ঘাম ঝড়িয়েছেন। ব্রাজিল ফুটবল কনফেডারেশনের ফেসবুক পেজে প্রকাশিত নেইমারের অনুশীলন ভিডিও থেকে কিছুটা আশাবাদো হতেই পারেন ব্রাজিল ভক্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link