More

Social Media

Light
Dark

ল্যাঙ্গারের কাপুরুষ তত্ত্ব, জবাব কামিন্সের

গোপন খবর ফাঁসের খবরে সরগরম অস্ট্রেলিয়ান ক্রিকেট। সাবেক অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার একটি পডকাস্ট সাক্ষাৎকারে অজি ক্রিকেটারদের ‘কাপুরুষ’ বলে আখ্যা দিয়ে দিলেন। সেই বক্তব্যের কড়া জবাবটা দিলেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স। দলনেতা হিসেবে কামিন্স তাঁর খেলোয়াড়দের দৃঢ়ভাবে রক্ষা করলেন। অস্ট্রেলিয়া দলটি এখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের প্রস্তুতিতে ব্যস্ত। আগামীকাল থেকে মাঠে গড়াচ্ছে টেস্টটি।

ম্যাচের একদিন আগে অজি অধিয়াক কামিন্স সাংবাদিকদের বলেন, ‘অস্ট্রেলিয়া দলে কোনো কাপুরুষ নেই, কখনোই নয়। আমি কখনোই ব্যক্তিগত কথোপকথন প্রকাশ করব না। আমি মনে করি মাঝে মাঝে মাঠের বাইরের সমস্যাগুলির দিকে মনোযোগ আকর্ষণ করাটা হতাশাজনক। তবে এটি আমার দলকে কোনভাবেই প্রভাবিত করেনি।’

ads

যদিও জাস্টিন ল্যাঙ্গার পরবর্তীতে তাঁর মন্তব্যকে স্পষ্ট করার চেষ্টা করেছিলেন। তিনি এও বলেন যে বর্তমান খেলোয়াড়রা তার কাছেছোট ভাই’-এর মতো। সম্ভবত নিজের বিস্ফোরক মন্তব্য ঢাকতে পরে এই অবস্থান নিয়েছিলেন কামিন্স। 

এই প্রসঙ্গে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক আরো বলেন, ‘আমি মনে করি, ল্যাঙ্গারের এমন মন্তব্যের কোনো খারাপ উদ্দেশ্য ছিল না এবং সেটা পরে তিনি স্বীকার করেছেনও। পরে বিষয়টি পরিষ্কার করার জন্য তাকে ধন্যবাদ। আমরা গত বারো মাসে যেভাবে খেলেছি, যেভাবে নিজেদের নিংড়ে দিয়েছি তাতে আমি সত্যিই গর্বিত। আশা করি অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা বরাবরই তাদের মাথা উঁচু করে বাচবে।’

পাশাপশি কামিন্স বলেছেন তিনি জাস্টিন ল্যাঙ্গারের সাথে দেখা করার জন্য বেশ উৎসাহী। কোচিং ক্যারিয়ার শেষে ধারাভাষ্যকার হিসেবে ক্যারিয়ার গড়েছেন ল্যাঙ্গার। তাই নিশ্চিতভাবেই অজি দলের ধরাভাষ্যই কখনো না কখনো করতে হবে তাঁকে। মজার ব্যাপার হলো এই কাপুরুষ বোলা ক্রিকেটারদের সাফাইই তাঁকে গাইতে হবে তখন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link