More

Social Media

Light
Dark

রানারআপদের রুখে দিল মরক্কো

চার বছর আগের রানার আপ তারা। অথচ, এবার গ্রুপ পর্বে মরক্কোর বিপক্ষে খুঁজে পাওয়া গেল না সেই ক্রোয়েশিয়াকে। গোল শূন্য ড্র-তেই সন্তুষ্ট থাকতে হয় দু’দলকে।

ফিফা র‍্যাঙ্কিংয়েও খুব বেশি ব্যবধান নেই দুই দলের মধ্যে। ক্রোয়েশিয়ার অবস্থান ১২ নম্বরে, মরক্কো রয়েছে ২২তম স্থানে। ফলে, ম্যাচের এমন ফলাফল অপ্রত্যাশিতও নয় একদম। তবে, নিজেদেরে শেষ ১০ ম্যাচের মধ্যে নয়টিতেই হেরেছিল মরক্কো – এদিক থেকে আশায় ছিল ক্রোয়াটরা।

তবে, মরক্কো আল বাইত স্টেডিয়ামে নিজেদের উজাড় করে দিয়েই খেলে। বলা যায়, ক্রোয়েশিয়ার চেয়ে কখনও কখনও মরক্কোই বেশি আক্রমণাত্মক ফুটবল খেলেছে।

ads

চলতি বিশ্বকাপের এটা তৃতীয় গোলশূন্য ড্র। যদিও, গত বিশ্বকাপে রাশিয়াতে গোলশূন্য ড্র হয়েছে কেবল একটি। যেখানে এবার প্রথম চার দিনেই তিনটা।

ম্যাচ জুড়ে আক্রমণ ও প্রতি আক্রমণ চললেও গোল আসেনি। দুই দলের রক্ষণ বেশ শক্তিশালী ছিল। কেউই জায়গা ছাড়েনি কাউকে। ফলে, আক্রমণগুলো বার বার ব্যর্থ হয়।

অতীতে কেবল একবারই পরস্পরের মুখোমুখি হয়েছিল মরক্কো ও ক্রোয়েশিয়া। ১৯৯৬ সালে একটি প্রীতি টুর্নামেন্টের ওই ম্যাচটি নির্ধারিত সময়ে ২-২ গোলে ড্র হয়েছিল। পরে ক্রোয়াটরা টাইব্রেকারে ৭-৬ গোলে জিতেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link