More

Social Media

Light
Dark

ফাইনালের শেষ টিকেটের লড়াই

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ তাঁর অন্তিম মুহূর্তে পৌঁছে গেছে। বাকি কেবল দু’টি ম্যাচ।

এই আসরের ফাইনাল খেলছে কারা? এই প্রশ্নের উত্তর পেতে অপেক্ষা মাত্র একটি ম্যাচের। ইতোমধ্যে প্রথম কোয়ালিফায়ারে চট্টগ্রামকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে জেমকন খুলনা। এলিমেনিটরে জয় পাওয়া বেক্সিমকো ঢাকা এবং প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া গাজী গ্রুপ চট্টগ্রাম ফাইনালে যাওয়ার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে মাঠে নামবে আজ। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সাড়ে চারটায়।

গাজী গ্রুপ চট্টগ্রাম পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে শেষ করেছিলো গ্রুপ পর্বের খেলা। প্রথম কোয়ালিফায়ারে চট্টগ্রামের প্রতিপক্ষ ছিলো জেমকন খুলনা, যাদের সাথে গ্রুপ পর্বের দুই ম্যাচেই জয় পেয়েছিলো লিটন সৌম্যরা। কিন্তু প্রথম কোয়ালিফায়ারে জহুরুলের ব্যাটিং ও মাশরাফির বোলিং তোপে হেরে যায় চট্টগ্রাম। হেরে যাওয়া চট্টগ্রাম আজ আরেকটা সুযোগ পাচ্ছে ফাইনালে যাওয়ার জন্য।

ads

পয়েন্ট টেবিলের তৃতীয় স্থান থেকে গ্রুপ পর্ব শেষ করে এলিমেনিটরে ফরচুন বরিশালকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলার সুযোগ পেয়েছে বেক্সিমকো ঢাকা। গ্রুপ পর্বে চট্টগ্রাম ও ঢাকার মুখোমুখি হওয়া দুই ম্যাচে দুটি দলই ১ টি করে ম্যাচে জয়ে পেয়েছিলো। মুখোমুখি হওয়া প্রথম ম্যাচে ৯ উইকেটের বড় জয় পেয়েছিলো চট্টগ্রাম। আর শ্বাসরুদ্ধকর ২য় ম্যাচে ৭ রানে জয় পেয়েছিলো মুশফিকরা।

ফাইনালে যাওয়ার লড়াইয়ে গাজী চট্টগ্রামের ব্যাটসম্যানদের ভিতর সবার চোখ থাকবে লিটন দাস ও সৌম্য সরকারের ওপেনিং জুটির উপর। টুর্নামেন্টের অন্যতম সফল জুটি এটি। ৮ ম্যাচে ৩৩০ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক লিটন দাস এবং সৌম্য সরকারের সংগ্রহ ৯ ম্যাচে ২৫৩ রান। এছাড়া গত ম্যাচে অর্ধশতক করা মোঃ মিঠুনের সাথে সবার নজরে থাকবে শামসুর রহমান ও মোসাদ্দেকও। ১৮ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী মোস্তাফিজুর রহমানের সাথে চট্টগ্রামের ফ্রন্ট লাইটে আরো থাকবেন মোসাদ্দেক হোসেন ও নাহিদুল ইসলাম।

এলিমেনিটরে দুর্দান্ত জয় পেয়ে কোয়ালিফায়ারে আসা বেক্সিমকো ঢাকার হয়ে ব্যাট হাতে আলো ছড়াতে পারেন টুর্নামেন্টে ঢাকার সর্বোচ্চ দুই রান সংগ্রাহক ইয়াসির আলী ও মুশফিকুর রহিম। ইয়াসির আলীর সংগ্রহ ২৭০ রান ও মুশফিক করেছে ২৬২ রান। এছাড়া টুর্নামেন্টের তৃতীয় সেঞ্চুরিয়ান নাঈম শেখের সাথে আকবর আলীও হতে পারে চট্টগ্রামের পথের কাঁটা। বল হাতে মুক্তার আলীর সাথে ঢাকাকে নেতৃত্ব দিবেন রবিউল ইসলাম, রুবেল হোসেন ও শফিকুল ইসলাম। ৯ ম্যাচে ১৬ উইকেট নিয়ে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী মুক্তার আলী। বরিউলের শিকার ১৩ উইকেট আর রুবেল ও শফিকুলের ঝুলিতে রয়েছে ১১ টি উইকেট।

  • দুই দলের সম্ভব্য একাদশ

গাজী গ্রুপ চট্টগ্রাম: লিটন দাস, সৌম্য সরকার, মোঃ মিঠুন(অধিনায়ক), শামসুর রহমান, মোসাদ্দেক হোসেন, মাহমুদুল হাসান, শরিফুল ইসলাম, সৈকত আলী, নাহিদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, সঞ্জীত শাহ।

বেক্সিমকো ঢাকা: নাঈম শেখ, সাব্বির রহমান, মুশফিকুর রহিম(অধিনায়ক), আলআমিন, ইয়াসির আলী, আকবর আলী, রবিউল ইসলাম, মুক্তার আলী, রুবেল হোসেন, শফিকুল ইসলাম, নাসুম আহম্মেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link