More

Social Media

Light
Dark

বড় পুরস্কার পাচ্ছে পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে ইংল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরে রানার্সআপ হিসেবেই সন্তুষ্ট থাকতে হয়েছে বাবর আজমের পাকিস্তানকে। ফাইনালিস্ট হওয়ার পুরষ্কার হিসেবে এবার বড় অঙ্কের প্রাইজমানি পেতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। আইসিসির ঘোষণা অনুযায়ী টুর্নামেন্টের রানার্সআপ দলটি পাবে ৮ লাখ ইউএস ডলার। এছাড়া সুপার টুয়েলভে প্রত্যেকটি ম্যাচ জয়ের জন্য প্রতিটি দলকে ৪০,০০০ ইউএস ডলার পাওয়ার কথা। সে হিসেবে তিন ম্যাচ জয়ের জন্য  আরও ১,২০,০০০ ইউএস ডলার পাবে পাকিস্তান। সবমিলিয়ে তাহলে পাকিস্তানের প্রাইজমানি দাঁড়াচ্ছে  মোট ৯ লক্ষ ২০ হাজার ডলার। যা পাকিস্তানী রূপিতে দাড়ায় বিশ কোটিরও বেশি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে জানা যায় এই অর্থ পুরষ্কার দলের সকল খেলোয়াড়ের মাঝে সমান ভাবে বণ্টন করা হবে। এছাড়া এর সাথে এক ভাগ দলের ম্যানেজমেন্ট ও পাবে। যেহেতু ফখর জামান পরবর্তীতে দলে ঢুকেছিল সে হিসেবে এই টাকা ১৬ টি খেলোয়াড় এবং এক ভাগ ম্যানেজমেন্ট সহ মোট ১৭ ভাগে ভাগ করে দেয়া হবে।

ads

এক রিপোর্ট থেকে জানা যায়,  এতে করে প্রতিটি খেলোয়াড় প্রায় ১ কোটি ৩০ লাখ পাকিস্তানি রুপি করে পাবে। মোহাম্মদ হাসনাইন এবং খুশদিল শাহরা বিশ্বকাপে কোন ম্যাচ না খেললেও বাকি খেলোয়াড়দের মতো করে সমভাবেই পুরষ্কারের টাকা পাবে।

এছাড়াও বিশ্বকাপ চলাকালীন  আইসিসি সব দলের প্রতিটি খেলোয়াড়কে দৈনিক ভাতা হিসেবে প্রায় ৮৩ ডলার করে দিয়েছে৷ পাকিস্তান ক্রিকেট বোর্ড তার সাথে আরও ৩১ ডলার যোগ সর্বমোট ১১৪ ডলার করে দৈনিক ভাতা দিয়েছে। সে হিসেবে আরও বেশ কিছু টাকা পাবে সব খেলোয়াড়েরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link