More

Social Media

[ivory-search id="135666" title="Post Search"]
Light
Dark

পাকিস্তানের ভরসা নেই, মনে করে নিউজিল্যান্ড

‘আনপ্রেডিক্টেবল’ শব্দটা যদি ক্রিকেটে ব্যবহার করা হয়, তবে তার সমার্থক হিসেবে যে কেউ ‘পাকিস্তান ক্রিকেট দল’-এর কথা বলতেই পারে। যারা ক্রিকেট দেখে বা বোঝে বোধকরি তাদের কেউ আপত্তি করবে না এই শব্দ নিয়ে। এমন অনেক ম্যাচ আছে ক্রিকেটের ইতিহাসে, যেখানে কেউ কখনো কল্পনাও করে না জয়ের, সে রকম ম্যাচ বাজির উল্টোপাশে গিয়ে জিতেছে টিম পাকিস্তান। আবার এমন ইতিহাসও আছে যেখানে কেউ হারার কল্পনাও করে না, সেই ম্যাচ হেরে বসেছে পাকিস্তান। গৌরবময় অনিশ্চয়তার খেলা ক্রিকেটে পাকিস্তান যেন এক দারুণ শিল্পী।

এবারের বিশ্বকাপের কথাই ধরা যাক, যেখানে নিজেদের প্রথম দুই ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সাথে নিজেদের হাতে থাকা ম্যাচ হেরে বসল, জিম্বাবুয়ের সাথে মাত্র ১৩১ রানের টার্গেটে হেরে বসল। কেই বা আর এই দলকে নিয়ে সেমিফাইনালের বাজি ধরবে। অথচ, কিছুটা ভাগ্যের সহায়তা আর নিজেদের পারফরম্যান্স দিয়েই সেমিফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান। সেমিফাইনালে তাদের মুখোমুখি হবে দূর্দান্ত ফর্মে থাকা নিউজিল্যান্ড।

ads

পাকিস্তানের মুখোমুখি হওয়া নিয়ে এবার মুখ খুললেন, নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। তিনি বলেন, ‘আমরা পাকিস্তানকে মোটেও খাটো করে দেখছি না,হালকা ভাবে নেয়ারও কিছু নেই। কারণ আমরা জানি পাকিস্তান কেমন দল এবং তারা কি করতে পারে!’

তিনি আরও যোগ করেন, ‘হয়ত তারা সেমিফাইনালে একটু কষ্ট করে এসেছে,তবে আমরা সবাই জানি,সেমিফাইনালে সবাই সমান দল। এটা হবে নতুন একটা দিন,এবং আমাদেরকে নতুন ভাবে শুরু করতে হবে,আগে কি হয়েছে করেছি,তা দেখার নয়।  এখন ছোট্ট একটা ভুল,আমাদেরকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিতে পারে। তাই পাকিস্তানকে ছোট করে দেখার কোনো অর্থই নেই।’

সাউদি আরও বলেন, ‘হ্যা আমরা সাম্প্রতিক সময়ে পাকিস্তানের বিপক্ষে বেশ কিছু ম্যাচ খেলেছি, যা আমাদের উভয় দলকেই সাহায্য করবে এই ম্যাচের প্রস্তুতির জন্য।কিন্তু এও মনে রাখতে হবে, এটা একটা সম্পুর্ণ নতুন পরিবেশ, নতুন আবহে, নতুন দিনে খেলা হবে। তাই আমাদেরকে আমাদের নিজেদের সেরা খেলাটা দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। এজন্য আমরা খুব বেশি সামনে তাকাতে চাচ্ছি না বরং প্রত্যেকটা ম্যাচ বাই ম্যাচ এগোতে চাচ্ছি।

নিউজিল্যান্ড প্রথম সেমিফাইনালে আগামী নয় নভেম্বর সিডনিতে পাকিস্তানের মুখোমুখি হবে। নিউজিল্যান্ডের মাটি থেকে এই পাকিস্তান দলটাই ক’দিন আগে ত্রিদেশীয় সিরিজ জিতে এসেছে বিশ্বকাপের মঞ্চে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link