More

Social Media

Light
Dark

ফিরছেন সৌম্য, খেলবেন কোথায়?

বিশ্বকাপের প্রথম তিন ম্যাচেই বাংলাদেশের হয়ে ওপেন করেছেন সৌম্য সরকার। তিনি ও নাজমুল হোসেন শান্ত মিলেই শুরু করেছেন ইনিংস।

তবে কোন ম্যাচেই রানের দেখা পাননি এই ওপেনার। ফলে ভারতের বিপক্ষে একাদশে জায়গা হয়নি তার। তবে শোনা যায় পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে আবার ফিরছেন সৌম্য।

সৌম্য সরকার ব্যাটিং এর পাশাপাশি বল হাতেও দলকে সার্ভিস দিচ্ছেন নিয়মিত। অধিনায়ক সাকিব প্রতি ম্যাচেই ব্যবহার করছে সৌম্যর পেস বোলিং।

ads

তবে সৌম্যর কাছ থেকে দলের মূল চাহিদা ব্যাটিং। ব্যাট হাতে ইনিংসের শুরুতেই ঝড় তোলার দায়িত্ব তার। তবে সেই দায়িত্ব পালন করতে ব্যর্থ হচ্ছেন বারবার।

সেজন্যই ভারতের বিপক্ষে ম্যাচে একজন পুরোদস্তুর পেসারই খেলিয়েছে বাংলাদেশ। সৌম্যর জায়গায় একাদশে সুযোগ পান শরিফুল ইসলাম।

তবে শরিফুল হতাশ করেছেন ভারতের বিপক্ষে। সেজন্যই আবার সৌম্য সরকারে ফিরতে চায় টিম ম্যানেজমেন্ট। এতে লম্বা হবে দলে ব্যাটিং লাইন আপও।

তবে সমস্যা হচ্ছে ব্যাটিং লাইন আপে তাকে জায়গা দেয়া নিয়ে। প্রথম তিন ম্যাচে ওপেন করলেও পাকিস্তানের বিপক্ষে আর সেই সুযোগ পাচ্ছেন না তিনি।

কেননা ভারতের বিপক্ষে ওপেন করতে নেমে দলকে উড়ন্ত শুরু এনে দিয়েছিলেন লিটন দাস। ফলে পাকিস্তানের বিপক্ষেও তিনিই ওপেন করবেন।

এছাড়া লিটনের সাথে আরেকপ্রান্তে থাকবেন নাজমুল হোসেন শান্ত। ফলে সৌম্যকে খেলতে হবে তিন কিংবা চার নাম্বার পজিশনে। নিজেকে প্রমাণ করার জন্য বিশ্বকাপে আরেকটু সুযোগ পেতে যাচ্ছেন এই ব্যাটার।

ওদিকে একজন বাড়তি স্পিনার খেলানোর ভাবনাও আছে টিম ম্যানেজম্যান্টের। তবে সেটা নির্ভর করবে সকালে উইকেটের পরিস্থিতি দেখে। যদি বাড়তি স্পিনার খেলানো হয় তাহলে হয়তো সৌম্যর জায়গায় মিরাজ কিংবা নাসুমকে দেখা যেতে পারে।

লেখক পরিচিতি

আমার ডায়েরির প্রতিটা পৃষ্ঠাই আমার বাইশ গজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link