More

Social Media

Light
Dark

ইনজুরিগ্রস্থ অস্ট্রেলিয়া, প্রস্তুত স্টিভ স্মিথ

টি-টোয়েন্টি বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া। যদিও এবার অস্ট্রেলিয়ার যাত্রাটা শুরুতে বেশ নড়বড়ে মনে হচ্ছিল, গেল ম্যাচে আয়ারল্যান্ডকে ৪২ রানে হারিয়ে সেমিফাইনালের লড়াইয়ে ফিরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

আগামী শুক্রবার অ্যাডিলেডে আফগানিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে দলটি। কিন্তু সেই ম্যাচের প্রাক্বালে অস্ট্রেলিয়ান শিবিরে তিনজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ফিটনেস নিয়ে শঙ্কা দেখা গিয়েছে। চোটের উদ্বেগে রীতিমতো থমথমে অবস্থা অজি দলে।

অস্ট্রেলিয়া দলের অধিনায়ক এবং ওপেনার অ্যারন ফিঞ্চ হ্যামস্ট্রিংয় চোটে পড়েছেন, ছয় নম্বর পজিশনে ব্যাটিং করা টিম ডেভিড এবং অলরাউন্ডার মার্কাস স্টোয়িনিস তিনজনই চোট পেয়েছেন। টিম ডেভিড ও মার্কাস স্টোয়িনিস তো গেল ম্যাচে আয়ারল্যান্ডের সাথে ফিল্ডিং করতে নামেন নি।

ads

এদের মধ্যে সবচেয়ে গুরুতর অবস্থা অধিনায়ক অ্যারন ফিঞ্চের। ফিঞ্চ যদি ইনজুরির কারণে আসন্ন ম্যাচ থেকে ছিটকে যান, তাহলে উইকেটরক্ষক ম্যাথু ওয়েড দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতেও অ্যারন ফিঞ্চের পরিবর্তে সাময়িকভাবে তিনি দায়িত্ব পালন করেছিলেন।

আফগানিস্তান ম্যাচের আগে ফিঞ্চ যদি সেরে না ওঠেন, তাহলে তাঁর স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন স্টিভ স্মিথ। যিনি তর্কযোগ্যভাবে অস্ট্রেলিয়ার আধুনিক যুগের সেরা ব্যাটসম্যান বলে বিবেচিত হন। গেল ম্যাচেও বদলি ফিল্ডার হিসেবে স্মিথ দুটি ক্যাচ নিয়েছিলেন। যদিও অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপে হার্ড হিটার রয়েছে, স্মিথ মনে করেন যে তাঁর খেলা অস্ট্রেলিয়ান উইকেটের সাথে মানানসই হতে পারে।

নিজের সুযোগ পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার ঝুলিতে অনেক অভিজ্ঞতা রয়েছে। আমি টেস্ট দলের সহঅধিনায়ক এবং এর আগেও অধিনায়কের দায়িত্ব পালন করেছিলাম। যে কোনও উপায়ে দলকে সাহায্য করতে পারলে আমি খুশি হবো।’

সব মিলিয়ে স্টিভ স্মিথ বিশ্বকাপের আসরে দলের অংশ হওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন। তাঁর ক্যারিয়ারকে এগিয়ে নেয়ার জন্য তিনি এই সুযোগটি কাজে লাগাতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link