More

Social Media

Light
Dark

টিকে যাচ্ছেন লোকেশ রাহুল!

বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে শেষ বলে হারিয়ে দুর্দান্ত শুরু। পরের ম্যাচেই নেদারল্যান্ডসকে উড়িয়ে দেওয়া। দুই ম্যাচে দুই জয়ে আকাশে উড়তে থাকা ভারতীয় দলকে মাটিতে নামালো দক্ষিণ আফ্রিকা। 

দক্ষিণ আফ্রিকার কাছে বেহাল হারের পরই রোহিত শর্মার দলের দিকে প্রশ্নের তীর। বিশ্বকাপে অনবদ্য ব্যাটিং করা ভারতের টপ অর্ডারের একমাত্র দুশ্চিন্তার নাম লোকেশ রাহুল। যিনি কিনা দলের সহ-অধিনায়ক ও বটে। সাইড বেঞ্চে বসে আছেন অস্ট্রেলিয়ার মাটিতে সফল ঋষাভ পান্তের মতো ব্যাটার। তার উপর প্রথম তিন ম্যাচে সুযোগ পেয়ে করেছেন মাত্র ২২ রান। শুরুতেই আউট হয়ে দলকে বিপদে ফেলেছেন। স্বাভাবিক ভাবেই তো প্রশ্ন উঠবে। 

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগেও কোচ রাহুল দ্রাবিড়কে মুখোমুখি হতে হলো এমন প্রশ্নের। তবে শিষ্যের প্রতি পূর্ণ ভরসা আছে সাবেক ভারতীয় ব্যাটিং গ্রেটের। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কোচ রাহুল দ্রাবিড় বলেন, ‘আমরা তার খেলার মান ও সক্ষমতা সম্পর্কে অবগত রয়েছি। সে এই কন্ডিশনের জন্য খুবই উপযুক্ত। এই কন্ডিশনে খেলার জন্য যা যা প্রয়োজন সবই তার রয়েছে। বিশেষ করে মাঠের চারপ্রান্তে ও ব্যাকফুটে থেকে শটখেলার ক্ষমতা।’

ads

এর অর্থ হল, আপাতত লোকেশ রাহুলকে একাদশ থেকে সরাবে না ভারত। বাংলাদেশের বিপক্ষেও তাঁর খেলাটা অনেকটাই নিশ্চিত। এই বিষয়কে রাহুল দ্রাবিড়ের মত করেই নাকি ভাবছেন রোহিত শর্মাও।

রাহুল দ্রাবিড় বলেন, ‘ও (লোকেশ রাহুল) যেভাবে ব্যাট করছে আমরা খুশি। আমরা জানি সে যদি একবার শুরু করতে পারে তবে বিপক্ষের কি হতে পারে। কে ইনিংস শুরু করবে তা নিয়ে আমার এবং রোহিতের মনে বিন্দুমাত্র দ্বিধা নেই।’

তিন ম্যাচে দুই জয় ও এক হারে গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারের কারণে নিজেদের বাকি দুই ম্যাচেই জিততে হবে রোহিত শর্মার দলকে। শেষ দুই ম্যাচে পা হড়কালেই সেমিফাইনালে যাওয়ার জন্য বাকি দল গুলোর ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের। শেষ দুই ম্যাচে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link