More

Social Media

Light
Dark

পাকিস্তান-জিম্বাবুয়ে: মিস্টার বিন ডার্বি

২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ হারের পর এবার জিম্বাবুয়ের রাষ্ট্রপতির সাথে কথার লড়াইয়ে নামলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। জিম্বাবুয়ে দলকে অভিনন্দন জানিয়ে এক টুইট করেন তাদের রাষ্ট্রপতি এমারসন নানগাগওয়া ।

যেখানে তিনি ২০১৬ সালে পাকিস্তানি কৌতুক অভিনেতা আসিফ মোহাম্মদকে মিস্টার বিন হিসেবে জিম্বাবুয়েতে পাঠানোর জন্য পাকিস্তানকে খোঁচা দেন। জবাবে পাকিস্তানের প্রধানমন্ত্রীও জিম্বাবুয়েকে অভিনন্দন জানিয়ে পাকিস্তান ক্রিকেটের ইতিহাসের কথা মনে করিয়ে দেন।

ম্যাচশেষে জিম্বাবুয়ের এমারসন নানগাগওয়া টুইটে লেখেন, ‘অসাধারণ এক জয় জিম্বাবুয়ে। শেভরনদের (জিম্বাবুয়ের ডাকনাম) অভিনন্দন। আশা করি, পরবর্তীবার আসল মিস্টার বিনকেই পাঠাবেন।’

ads

এর জবাবে শাহবাজ শরিফ বলেন, ‘আমাদের আসল মিস্টার বিন না থাকতে পারে তবে আমাদের সত্যিকারের ক্রিকেটীয় স্পিরিট রয়েছে। এবং লড়াই করে ফিরে আসার মতো দারুণ ইতিহাসও আছে। মিঃ প্রেসিডেন্ট : অভিনন্দন। আজ আপনার দল আসলেই দুর্দান্ত ক্রিকেট খেলেছে।’

জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের দলের প্র্যাকটিসের ভিডিও টুইটারে আপলোড করলে এক জিম্বাবুয়ান নাগরিক তাতে কমেন্ট করে। তা নিয়েই শুরু ‘মিস্টার বিন’ লড়াই।

কমেন্টে জিম্বাবুয়ের ওই নাগরিক বলেন , ‘একজন জিম্বাবুয়ের নাগরিক হিসেবে কখনোই তোমাদের ক্ষমা করবো না। তোমরা আমাদেরকে আসল মিস্টার বিনের বদলে ফ্রড পাকিস্তানি বিন পাঠিয়েছিলে। আগামীকালের ম্যাচে এই হিসাব মেলানো হবে। প্রার্থনা করো বৃষ্টি যাতে তোমাদের রক্ষা করে।’

এই কমেন্টের পর পাকিস্তান ও জিম্বাবুয়ের নাগরিকদের সামাজিক যোগাযোগ মাধ্যমে মিস্টার বিন নিয়ে তুমুল কথার লড়াই শুরু হয়। এমনকি নেটিজেনরা পাকিস্তান- জিম্বাবুয়ের ম্যাচকে ‘মিস্টার বিন ডার্বি’ বলেও অভিহিত করতে থাকে। 

গতকাল অস্ট্রেলিয়ার পার্থে নিজেদের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের কাছে এক রানে হেরে যায় পাকিস্তান।এর আগে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু করে পাকিস্তান। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link