More

Social Media

Light
Dark

ম্যাচের আগে সাকিবের ইনজুরি

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের যা একটু আশা – তার পুরোটাই সাকিব আল হাসান নামের একজন আছেন বলে। যদিও, নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামার আগে ছোট্ট একটা শঙ্কা আছে।

কারণ, হাঁটুতে চোঁট পেয়েছেন দলের এই অধিনায়ক। তবে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে যে সাকিবের ইনজুরি গুরুতর নয়। সব ঠিক ঠাক থাকলে সোমবার পূর্ণ শক্তির বাংলাদেশ দলই নামবে নেদারল্যান্ডসের বিপক্ষে।

গেল শনিবার দুপুর তিনটার দিকে ব্রিসবেন থেকে হোবার্টে পৌঁছায় বাংলাদেশ দল। যাওয়ার পথে হোবার্টের ফ্লাইট দু’বার পেছায়। এই হোবার্টের বেলেরিভ ওভালই বাংলাদেশের প্রথম ম্যাচের ভেন্যু। সেখানে ২৩ তারিখ, মানে রোববার সকালে ছিল ঐচ্ছিক অনুশীলন।

ads

রোববার বৃষ্টির আশঙ্কা ছিল। তবে, বৃষ্টি না হওয়ায় বাংলাদেশ দল নেমেছিল অনুশীলনে। যথারীতি ছিলেন সাকিবও। আর সেই অনুশীলন চলাকালেই ব্যাথা পান হাঁটুতে। তবে, শেষ অবধি বিসিবির তরফ থেকে আশার কথাই শোনানো হয়েছে। কাল সকাল ১০টায় দুই নম্বর গ্রুপের লড়াইয়ে মাঠে নামতে কোনো বাঁধা নেই সাকিবের। তবে, ম্যাচের আগের দিন আঘাত যত কমই হোক না কেন সেটা না আবার মনোবলটা ভেঙে দেয় বাংলাদেশ দলের।

অনুশীলনের পর সাকিব বিশ্বকাপের আগে প্রথমবারের মত সংবাদ সম্মেলনেও মুখোমুখি হন গণমাধ্যমের। বিশ্বকাপের উদ্দেশ্যে অস্ট্রেলিয়ায় পৌঁছানোর পর থেকেই সাকিব ও টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামের কড়া হুশিয়ারি ছিল খেলোয়াড়দের প্রতি – আর যাই হোক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন বাদে সাংবাদিকদের সাথে কোনো কথাই বলা যাবে না। আর গণমাধ্যমের সামনে এসেও সাকিব নিজের কথা দিয়ে বার বার বুঝিয়ে দিয়েছেন গণমাধ্যমের সঙ্গটা তাঁর সত্যিই পছন্দ হচ্ছে না।

খেলোয়াড়রাও সেই নির্দেশ মেনে চলেছেন অক্ষরে অক্ষরে। এমনকি টিম ডিরেক্টর ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন গণমাধ্যমে একটু কথা বলে সাকিবের কাছ থেকে কড়া কথাও শুনেছেন। সেসব কারণে সাকিবের সংবাদ সম্মেলনের দিকে বাড়তি নজরই ছিল গণমাধ্যমের।

তবে, বাংলাদেশের সব আয়োজন ভেস্তে যেতে পারে আবহাওয়ায়। কারণ, অস্ট্রেলিয়ার এখনকার আবহাওয়াটা ঠিক ক্রিকেট-সুলভ নয়।

আবহাওয়া বিষয়ক ওয়েবসাইট ওয়েদারঅস্ট্রেলিয়াডটইনফো অনুযায়ী, ম্যাচের আগের রাত থেকেই আকাশ থাকবে মেঘলা। ম্যাচের দিন সকাল ১০ টা থেকে টানা বৃষ্টির সম্ভাবনা আছে রাত ১১টা পর্যন্ত।

আবহাওয়া বিষয়ক আরেক পরিচিত ওয়েবসাইট অ্যাকুওয়েদার বলছে, সোমবার বৃষ্টির শঙ্কা আছে শতকরা ৯০ ভাগের বেশি। ম্যাচ হওয়া নিয়েই তাই আছে শঙ্কা। ফলে,দু’দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়ে গেলে অবাক হওয়ার কিছু নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link