More

Social Media

Light
Dark

নওয়াজের শটে মাটিতে লুটিয়ে পড়েন শান মাসুদ

২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে আগামী রোববার ভারত ম্যাচকে সামনে রেখে মেলবোর্নে নিজেদের নেট অনুশীলনে ব্যস্ত পাকিস্তান ক্রিকেট দল। এসময় ব্যাটিং অনুশীলন করা মোহাম্মদ নাওয়াজের জোরালো এক শট গিয়ে লাগে শান মাসুদের মাথায়। পাকিস্তানি টপ অর্ডার এই ব্যাটার বলের আঘাতে সাথে সাথে লুটিয়ে পড়েন মাঠে। 

তাৎক্ষণিকভাবে উপস্থিত খেলোয়াড়েরা ঘিরে ধরে শান মাসুদকে। পাকিস্তানি দলের ফিজিও প্রাথমিক চিকিৎসার পর নিজের পায়ে উঠে দাঁড়ান তিনি। তবে শান মাসুদ আঘাত থেকে সুস্থ হয়ে উঠে দাঁড়ালেও তাকে পরীক্ষা-নিরীক্ষার জন্য নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পাকিস্তানি সহ-অধিনায়ক শাদাব খান সংবাদমাধ্যমকে জানান, ‘শান মাসুদ আমাদের ফিজিওর প্রাথমিক চিকিৎসার পর সুস্থ আছেন। তাকে আমরা স্ক্যানের জন্য হাসপাতালে পাঠিয়েছি। আমরা আশা করবো সে সম্পূর্ণ সুস্থ হয়েই মাঠের ফিরবে।’

ads

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ঘটনার পর মুহুর্তের এক ভিডিওতে দেখা যায়, মোহাম্মদ নাওয়াজের শটে যখন আঘাত পেয়ে শান মাসুদ লুটিয়ে পড়েন তিনি ওই নেটে অবস্থাতেই হাঁটু গেড়ে বসে পড়েন। এর আগে লেগস্পিনার উসমান কাদিরের ইনজুরির কারণে দল থেকে বাদ দিতে হয়। তাঁর পরিবর্তে ফখর জামান বিশ্বকাপ দলে সুযোগ পান।

৩৩ বছর বয়সী শান মাসুদ পাকিস্তানের হয়ে খেলা ১২টি আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচে দুই অর্ধশতক ও ১২৫ স্ট্রাইকরেটে ২২০ রান সংগ্রহ করেছেন। আগামী রোববার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে বাবর আজমরা।তবে তার আগে শান মাসুদের এই চোট অধিনায়ক বাবর আজমের কপালে চিন্তার ভাঁজ ফেলবে নিশ্চয়ই।

কেননা পাকিস্তান এখন ধুকছে মিডল অর্ডার সংকটে। এমন পরিস্থিতিতে শান মাসুদের মত একজন কার্য্যকর খেলোয়াড়কে হারানো দলের মানসিকতায় ব্যাপক প্রভাব ফেলবে। তাছাড়া শুরুর একাদশ সাজাতেও নিশ্চিয় হিমশিম খেতে হবে পাকিস্তানের টিম ম্যানেজমেন্টকে। শান মাসুদ ইনজুরি আক্রান্ত হলে বিশ্বকাপ থেকে ছিটকে গেলে দলের কার অন্তর্ভুক্তি হয় সেটাই এখন দেখবার পালা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link