More

Social Media

Light
Dark

সেই গ্রিন ফিরলেন বিশ্বকাপ দলে!

ইনজুরির কারণে এরই মধ্যে অনেকেই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে ছিটকে গিয়েছেন। সেই ছিটকে যাওয়ার তালিকায় আছেন অনেক তারকা ক্রিকেটারও। ভারতের জাসপ্রিত বুমরাহ, ইংল্যান্ডের রিকি টপলি, শ্রীলঙ্কা দুশমন্ত চামিরা- এরই মধ্যে বিশ্বকাপ খেলার দৌঁড় থেকে ছিটকে গিয়েছেন।

সেই তুলনায় অস্ট্রেলিয়া স্কোয়াড অনেকটা ইনজুরি মুক্তই ছিল। ব্যাটিং লাইনআপ থেকে শুরু করে বোলিং ইউনিট, উইকেটকিপিং- সবকিছুতেই তারা সেরা স্কোয়াডটাই পেয়েছিল। 

তবে এবার ইনজুরি বাঁধ সাধলো অজি শিবিরেও। দুদিন বাদেই এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। আর এর মধ্যেই পাওয়া গেল দু:সংবাদ। ইনজুরির কারণে বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটকে গেলেন উইকেটরক্ষক ব্যাটার জশ ইংলিশ। স্কোয়াডে তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন ক্যামেরন গ্রিন।

ads

গত বুধবার সিডনিতে গলফ খেলার সময় হাতে ব্যথা পান জশ ইংলিশ। সেই চোট তেমন গুরুতর না হলেও টিম ম্যানেজমেন্ট ইংলিশকে নিয়ে আর ঝুঁকি নিতে চাচ্ছে না। তাই ইংলিসের বদলে স্কোয়াডে ডাকা হয়েছে ক্যামেরন গ্রিনকে। 

এই মুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যামেরন গ্রিন বেশ ফর্মেই রয়েছেন। ডেভিড ওয়ার্নারের সাথে ওপেনিংয়ে নেমে উড়ন্ত শুরু এনে দেওয়ার ক্ষেত্রে তিনি ভালই সক্ষমতার প্রমাণ দিয়েছেন। বিশ্বকাপে ভারতের বিপক্ষে দারুণ পারফরম্যান্সের পরও বিশ্বকাপ দলে তিনি কেন নেই – সেই নিয়ে প্রশ্ন তুলেছিল অনেকেই। 

বিশ্বকাপের আগে ৩ সিরিজ মিলিয়ে ৬ ম্যাচেই তিনি করেছেন দুই ফিফটি। এর মধ্যে ভারতের বিপক্ষে ২০৯ রান চেজের ম্যাচে ক্যামেরন গ্রিন ২৮ বলে খেলেছিলেন ৬১ রানের ঝড়ো এক ইনিংস। সে ম্যাচে ম্যাচ সেরাও তিনি হয়েছিলেন। এবার আরেকজনের ইনজুরির কারণে হলেও বিশ্বকাপের মঞ্চে দেখা যাবে গ্রিনকে।

ব্যাটিংয়ের পাশাপাশি পার্ট টাইম বোলিংও করেন ক্যামেরন গ্রিন। তাই গ্রিনের সংযুক্তিতে অজিদের স্কোয়াড আগের চেয়ে বেশ শক্তিশালীই হয়েছে বলা যায়। অবশ্য এর আগে ম্যাথু ওয়েডের ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে ছিলেন ইংলিশ। ইংলিশ এখন ছিটকে যাওয়ায় স্কোয়াডে একমাত্র উইকেটরক্ষক হিসেবে থাকতে হচ্ছে ম্যাথু ওয়েডকে।   

আগামী ২২ অক্টোবরে সিডনিতে নিউজিল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। আগের বারের চ্যাম্পিয়ন তকমা নিয়ে ঘরের মাটিতে শুরুটা তাই ভালই করতে চাইবে অ্যারন ফিঞ্চের দল। তবে আগের বারের রানার্সআপ কিন্তু এই কিউইরাই। আগের হারের প্রতিশোধ কিংবা চ্যাম্পিয়ন না হওয়ার ক্ষতও নিশ্চয় সারতে চাইবে কেন উইলিয়ামসনের দল।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link