More

Social Media

Light
Dark

অস্ট্রেলিয়ান রাজ্য দলের কাছে বিধ্বস্ত ভারত

হোক না যতই গা-গরমের ম্যাচ, লোকেশ রাহুল, ঋষভ পান্ত, হার্দিক পান্ডিয়ার মত সুপারস্টাররা দলে থাকা সত্ত্বেও অস্ট্রেলিয়ার রাজ্য দলের সাথে ম্যাচ হারা ভারতীয়দের জন্য লজ্জাজনকই বটে। অবাক করা ঘটনা হলেও হলেও সত্য, পার্থের ওয়াকায় ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কাছে ৩৬ রানে হারলো ভারত। রোহিত শর্মা, বিরাট কোহলিরা ব্যাট না করলেও বিশ্বকাপ দলে থাকা বেশিরভাগ সদস্যই এই ম্যাচে খেলেছেন। অথচ, এই ভারতীয় দলটাই অস্ট্রেলিয়া গেছে বিশ্বকাপের অন্যতম বড় ফেবারিট হয়ে।

অস্ট্রেলিয়ার কন্ডিশনের সাথে মানিয়ে নিতে মাটিতে গিয়ে বিশ্বকাপের আগে রোহিত-রাহুলদের জন্য ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সাথে ম্যাচের আয়োজন করেছিল বিসিসিআই। প্রথম ম্যাচে ভারত ১৩ রানে হারালেও দ্বিতীয় ম্যাচে এসে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কাছে ৩৬ রানে হেরে বসে।

ads

টস হেরে ব্যাট করতে নেমে ডার্সি শর্ট ও নিক হবসনের ঝড়ো অর্ধশতকে ১৬৮ রানের লড়াকু পুঁজি পায় ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। ভারতের হয়ে রবিচন্দ্রন অশ্বিন তিনটি উইকেট নেন। জবাব দিতে নেমে দুই ভারতীয় ওপেনার রাহুল ও পান্ত ধীর গতিতে শুরু করেন।

দলীয় ২১ রানে পান্ত ও সপ্তম ওভারে ৩৩ রানে দীপক হুডা আউট হলে চাপে পড়ে যায় ভারত। এরপর হার্দিক পান্ডিয়া আর লোকেশ রাহুল রানের গতি কিছুটা বাড়ালেও দলীয় ৫৮ রানে পান্ডিয়া বিদায় নেন। একদিক থেকে অধিনায়ক রাহুল ৫৫ বলে ৯ চার ও ২ ছয়ে ৭৪ রানের দারুণ ইনিংস খেললেও অপরপ্রান্তের ব্যাটাররা ছিল আসা যাওয়ার মিছিলে।

এতে ভারতের স্কোর ২০ ওভারে ৮ উইকেটে ১৩২ রানে থেমে যায়। ভারতের হয়ে লোকেশ রাহুল আর হার্দিক পান্ডিয়া বাদে বাকি সব ব্যাটারের স্ট্রাইকা রেট ছিল ৮০ এর নিচে। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে ল্যান্স মরিস, ম্যাথু কেলি আর হামিশ ম্যাকেঞ্জি দু’টি করে উইকেট নেন।

ক্রিকেট বোদ্ধাদের চোখে এবারের বিশ্বকাপের অন্যতম হট ফেভারিট ভারতের এমন হার বিশ্বকাপের আগে অশনি সংকেতই বটে। ভুল থেকে যদি রোহিত শর্মারা শিক্ষা না নেন তবে বলাই যায়, বিশ্বকাপে ভারতীয় সমর্থকদের জন্য চরম হতাশা অপেক্ষা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link