More

Social Media

Light
Dark

আর্জেন্টাইন স্বপ্নে ইনজুরির থাবা

মাস পেরলেই গ্রেটেষ্ট শো অন আর্থ – কাতার অনুষ্ঠিতব্য ফুটবল বিশ্বকাপ ২০২২। বিশ্বকাপে জায়গা পাওয়া দলগুলো শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। খেলোয়াড়েরা ব্যস্ত তাঁদের ক্লাবের হয়ে ম্যাচ খেলতে। সাথে সমর্থকরা উৎকণ্ঠায় এই বুঝি তাঁদের সেরা তারকা ইনজুরিতে পড়ল। আর এই মুহূর্তে সবচেয়ে বেশি উৎকণ্ঠায় আছে বোধহয় আর্জেন্টাইন সমর্থকরা।

তাঁদের উদ্বেগের অবশ্য যৌক্তিকতা রয়েছে। ইনজুরির তালিকায় লিওনেল মেসি,অ্যাঞ্জেল  কোরেয়ার সাথে নতুন সংযোজন পাওলো দিবালা আর ২০২১ কোপা ফাইনালের নায়ক অ্যাঞ্জেল ডি মারিয়া। যদি সব ঠিক থাকে মেসি আর কোরেয়া এবারের বিশ্বকাপে খেলতে পারলেও দিবালা আর ডি মারিয়ার ইনজুরির ভয়াবহতা এতই বেশি হয়তো তাঁরা বিশ্বকাপ মিসও করতে পারেন। যদিও সবকিছুই এখনও চিকিৎসকের সিদ্ধান্তের উপর নির্ভরশীল। 

আর্জেন্টিনা দলের প্রাণ-ভোমরা লিওনেল মেসি গেল পাঁচ অক্টোবর পিএসজির হয়ে বেনফিকার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে কাফ মাসলের ইনজুরিতে পড়েন। যার কারণে তিনি পিএসজির পরবর্তী দুই ম্যাচে মাঠে নামতে না পারলেও এরপর সুস্থ হয়ে মাঠে ফিরবেন বলে জানিয়েছেন পিএসজির মেডিক্যাল টিম।

ads

অন্যদিকে ইন্টার মিলানের আর্জেন্টাইন ফরোয়ার্ড কোরেয়া বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ইনজুরিতে আক্রান্ত হলেও ইতালিয়ান মিডিয়ার ভাষ্যমতে, ইন্টার মিলানের পরবর্তী চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে ফিরবেন এই স্ট্রাইকার। নিজের দলের সেরা দুই তারকার ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার খবরে কোচ স্কলানিকে স্বস্তি দিলেও তার জন্য মন্দ খবরও অপেক্ষা করছে।

গেল রোববার ইতালিয়ান লিগে লিচের বিপক্ষে রোমার হয়ে ২-১ জয়ী ম্যাচে পেনাল্টি নেওয়ার সময় নিজেকে ইনজুরড করেন এই আর্জেন্টাইন স্টার। তিনি পেনাল্টি কিক ঠিকঠাক নিলেও পরবর্তীতে আর মাঠের খেলায় অংশ নিতে পারেননি।

কোচ মরিনহো খেলা শেষে দিবালার ইনজুরি নিয়ে বলেন, ‘এটা খুবই মারাত্মক, দুর্ভাগ্যজনক। আমি হয়তো চিকিৎসক নই এমনকি তার সাথে কথাও বলিনি তবে আমার অভিজ্ঞতা বলে হয়তো আমরা তাকে বিশ্বকাপ বিরতির আগে মাঠে দেখতে পাবো না।’

এদিকে দিবালার ইনজুরির রেশ কাটতে বা কাটতে মঙ্গলবার রাতে জুভেন্টাসের হয়ে মাকাভি হাইফার বিপক্ষে মাঠে ইনজুরিতে পড়েন অ্যাঞ্জেল ডি মারিয়া। ম্যাচের প্রথমার্ধে হ্যামস্ট্রিংয়ে টান পড়ায় মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় ডি মারিয়াকে। মাঠ থেকে বেরোনোর সময় কান্না ভেজা চোখে আর্জেন্টিনা সমর্থকদের হতাশা আরও বাড়িয়ে তোলেন এই স্ট্রাইকার।

এই নিয়ে চলতি মৌসুমে জুভেন্টাসে যোগ দেওয়ার পর তৃতীয় বারের মত ইনজুরিতে পড়লেন ডি-মারিয়া। যদিও কিছু সংবাদমাধ্যমে, বিশ্বকাপের আগেই সেরে উঠবেন ডি মারিয়া এই মর্মে সংবাদ প্রকাশিত হলেও কোচ লিওনেল স্ক্যালানি ইনজুরি থেকে সদ্য ফেরত ডি মারিয়ার উপর কতটা ভরসা রাখবে তা সময়ই বলে দিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link