More

Social Media

Light
Dark

না নিভাই, না জ্বালাই

ফুটবল মাঠে একের পর এক রেকর্ড করার জন্য এক সময় খবরের শিরোনাম হওয়া ক্রিশ্চিয়ানো রোনালদো এখন মাঠের বাইরের কর্মকাণ্ডের জন্যই বেশি খবরে আসছেন। মৌসুমের শুরুর আগেই ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যাওয়ার আবদার করে বসা এই পর্তুগিজ স্টাইকার ব্রেন্ট ফোর্ডের কাছে হারের পর থেকেই দলের মূল একাদশে আর জায়গা পাচ্ছেন না। 

প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে মূল একাদশে জায়গা হারানোর পর এবার সাউদাম্পটনের সাথে খেলায় আবারো তাকে দেখা গেল রেড ডেভিলদের বেঞ্চে। ব্রিটিশ ট্যাবলয়েড দ্য সানের সূত্র ঘনিষ্ঠ ব্রেন্ট ফোর্ডের কাছে ৪-০ গোলে হারার পর দলের খেলোয়াড়দের নিয়ে ম্যানেজার এরিক টেন হাগ প্রায় দুই ঘণ্টা যাবত আলোচনা করেন। 

এসময় তিনি দলের খেলোয়াড়দেরকে মন খুলে কথা বলার জন্য বলেন।  তিনি খেলোয়াড়দের এটাও বলেন যে, তাঁর ওপর ইউনাইটেড বোর্ডের পুরো সমর্থন আছে তাই কোন প্রকার কঠিন সিদ্ধান্ত নিতে তিনি পিছপা হবেন না। কেউ তার সুনাম নষ্ট করার চেষ্টা করলে তিনি তা বরদাস্ত করবেন না। 

ads

এসময় তিনি ইউনাইটেডের বর্তমান অধিনায়ক সেন্টার ব্যাক হ্যারি ম্যাগুয়ার এবং দলের তারকা স্টাইকার ক্রিশ্চিয়ানো রোনালদোকে সাফ জানিয়ে দেন যে লিভারপুলের সাথে খেলার মূল একাদশে তাদের জায়গা হচ্ছে না। এই খেলায় রেড ডেভিলরা ২-১ গোলে অল রেডদের হারায়।

লিভারপুলের বিপক্ষে পাওয়া জয়টি ছিল তাদের এই মৌসুমের প্রথম জয়। দ্য সান বলছে, ‘দুই ঘণ্টার এক আলোচনা চলাকালে পুরো ম্যানচেস্টার ইউনাইটেড দলের সামনে রোনালদোকে নির্মম ভাবে একাদশ থেকে বাদ দেওয়া হয়।’

মূল একাদশে তিনি জায়গা হারাচ্ছেন এই কথা সোনার পরও পর্তুগিজ এই সুপারস্টার নাকি ‘টু’ শব্দটিও করেননি। দল ছেড়ে যাওয়ার ইচ্ছা, বাজে ফর্ম এবং সম্প্রতি ইন্সটাগ্রামে মিডিয়াকে দুই সপ্তাহ পর সব কথা জানাবেন বলে যে পোস্ট দেন এই সব মিলিয়ে টেন হাগ রোনালদোর উপর বেজায় ক্ষেপেছেন। আর তিনি নিজেও চান রোনালদো ইউনাইটেড থেকে বিদায় হোক।

রোনালদোর সাম্প্রতিক কর্মকাণ্ডে তার সাবেক সতীর্থ গ্যারি নেভিলও এই ফুটবলারের প্রতি নিজের ক্ষোভ প্রকাশ করেছেন। এক টুইটার বার্তায় ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই রাইট ব্যাক বলেন, ‘সর্বকালের সেরা খেলোয়াড় (আমার মতে) কেন সমর্থকদের সত্য কথা বলতে দুই সপ্তাহ অপেক্ষা করবেন? দয়া করে আপনি এখনি মুখ খুলুন। দলের এই সঙ্কটময় মুহূর্তে দলের লিডারদেরকে নেতৃত্বের ভার নিতে হবে। আপনি চাইলে পুরো ব্যাপারটা সহজেই সামাল দিতে পারবেন।’

লিভারপুলের বিপক্ষে পাওয়া জয়ের দিনে ম্যানচেস্টার ইউনাইটেড দলে ভেড়ানো নতুন ফুটবলার ব্রাজিলের কার্লোস ক্যাসেমিরোকে ওল্ড ট্রাফোর্ডের দর্শকদের সামনে হাজির করে। সম্প্রতি রিয়াল মাদ্রিদ থেকে ৬০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারকে নিজেদের দলে ভেড়ায় রেড ডেভিলরা।

এই দলবদল সম্পর্কে ক্যাসেমিরো বলেন, ‘মাদ্রিদে কাঁটানো দুর্দান্ত সময়ে ইতি টানার পর এবার ম্যানচেস্টারে আমি আমার নতুন যাত্রা শুরু করতে যাচ্ছি। খেলা এবং শিরোপা জেতার জন্য আমি আগের মতই দৃঢ় প্রতিজ্ঞ এবং তা দিয়ে আমি এই অসাধারণ ক্লাবের সমর্থকদের মন জয় করতে পারব বলে আশা করছি। ’ 

তবে, ক্যাসেমিরোর আগমন ছাপিয়ে এখন সবটুকু নজর রোনালদো আর কোচ টেন হ্যাগের দিকে যেতেই বাধ্য। যতদিন গড়াচ্ছে, দু’জনের সম্পর্কটা ততই ঘোলাটে হচ্ছে যেন। ম্যানচেস্টার ইউনাইটেডে ঠিক মানাতে পারছেন না রোনালদো। রোনালদোর এজেন্ট গোটা ইউরোপ চষে বেড়াচ্ছেন নতুন ক্লাবের খোঁজে। এই অন্বেষণের ইতি ঘটবে কবে! 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link