More

Social Media

Light
Dark

বাউন্সেই সর্বনাশ

উইকেটে বিচ্ছিন্ন ঘাসের ছোঁয়া আছে কিছু। আর বাউন্স আছে বেশ। ব্যস, ওই বাউন্সেই সর্বনাশ। ভয়াবহ ব্যাটিং বিপর্যয়।

সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে আন অফিসিয়াল ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ২৩.২ ওভারে ৮০ রানে অল আউট বাংলাদেশ ‘এ’ দল।

নাঈম শেখ প্রথম ওভারে শূন্য রানে আউট চার মারার মতো একটি বলে। সৌম্য তিনটি চার মারার পর আউট অফ স্টাম্পের বাইরের বল পুল করে। তার ক্যাচটি অবশ্য দুর্দান্ত নিয়েছেন তেজনারাইন চন্দরপল।

ads

সবচেয়ে বাজে শট খেলেছেন মোহাম্মদ মিঠুন। অফ স্টাম্পের বেশ বাইরের বলে জায়গায় দাঁড়িয়ে পুল করার চেষ্টা করে উইকেট বিলিয়ে আসেন অধিনায়ক।

এই তিনজনই উইকেট উপহার দিয়ে এসেছেন। সাইফ হাসান আউট হয়েছেন অফ স্টাম্প ঘেষা একটি ভালো বলে। সাব্বির রহমান ও মাহমুদুল হাসান জয় একই ওভারে অফ স্টাম্পের একটু বাইরে বাড়তি লাফানো বলে খোঁচা মেরেছেন প্রায় একই ভাবে। দুজনে রিপ্লে দেখিয়েছেন যেন।

লড়াই যা একটু করার, কেবল জাকের আলী অনিক করেছেন। শেষ জুটিতে একটি ছক্কা মেরেছেন পুল শটে, আর দুটি চার। মুত্যুঞ্জয় চৌধুরী ও নাঈম হাসানের কাছে ব্যাটিংয়েও কিছু চাওয়া থাকে। দুজনই করেছেন শূন্য।

নামের ধারে-ভারে বাংলাদেশ ‘এ’ দল অনেক এগিয়ে প্রতিপক্ষের চেয়ে। একাদশে আন্তর্জাতিক অভিজ্ঞতা আছে ৭ জনের। কিন্তু মাঠের ক্রিকেটে নেই প্রতিফলন পড়েনি।

এর আগে আন অফিসিয়াল টেস্ট সিরিজেও দুই ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের ব্যাটিং ছিল হতাশাজনক। সেই ‍তুলনায়, বোলাররা পরে ভালোই লড়াই করেছেন। ক্যারিবিয়ানদের ব্যাটিংও খুব ভালো হয়নি। তবে ম্যাচ জিতেছে তারাই। বাংলাদেশের পুঁজিই যে ছিল না!

  • সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ‘এ’ দল: ২৩.২ ওভারে ৮০ অল আউট  (নাঈম শেখ ০, সৌম্য ১৫, সাইফ ৬, মিঠুন ১২, জয় ৪, সাব্বির ৩, জাকির ২৫, মৃত্যুঞ্জয় ০, নাঈম ০, রকিবুল ৫, মুকিদুল ১*; ফিলিপ ৫-২-১৫-২, লুইস ৪.২-০-২৪-২, গ্রিভস ৭-০-২৫-৪, ম্যাকসুইন ৪-০-১০-১, স্প্রিঙ্গার ৩-০-৪-১)।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল: ২৩.২ ওভারে ৮১/৬ (চন্দরপল ২৩, জশুয়া ১৭, বিশপ ০, ইমলাক ৫, আথানেজ ১৯, স্প্রিঙ্গার ৩, গ্রিভস ৬*, চার্লস ৩*; মুকিদুল ৭.২-০-৩৩-২, মৃত্যুঞ্জয় ৭-০-২৪-২, রকিবুল ৬-০-১৬-১, নাঈম ২-০-৬-০, সৌম্য ১-০-২-১)

ফলাফল: বাংলাদেশ চার উইকেটে পরাজিত।

– ফেসবুক থেকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link