More

Social Media

Light
Dark

দল ঘোষণা: দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবেন সাকিব

দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বড় কোনো চমক নেই। তবে, মূল খবর হল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে টেস্ট দলে থাকছেন সাকিব আল হাসান। ক’দিন আগেই অবশ্য টেস্ট থেকে ছয় মাসের জন্য ছুটি চেয়েছিলেন দেশের সেরা এই অলরাউন্ডার। গত কয়েক দিন ধরেই এই ইস্যু নিয়ে সরব ছিল বিসিবি।

ওয়ানডে দলে একজনই নতুন মুখ। তিনি হলেন টেস্টের ফাস্ট বোলার সৈয়দ খালেদ আহমেদ। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যর্থ হলেও ইয়াসির আলী চৌধুরী রাব্বি আরেকটা সুযোগ পাচ্ছেন। কাজী নুরুল হাসান সোহান টিকে গেছেন টেস্ট দলে।

সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে দুই দল। আসছে ১২ মার্চ দক্ষিণ আফ্রিকা পৌঁছাবে বাংলাদেশ দল। ওয়ানডে তিনটি আইসিসি ওয়ানডে সুপার লিগ ও টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। প্রথম দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে। এরপর শেষ ওয়ানডেতে জোহানেসবার্গে মুখোমুখি হবে দুই দল। ১৮ মার্চ সিরিজের প্রথম ওয়ানডের পর ২০ মার্চ দ্বিতীয় এবং ২৩ মার্চ অনুষ্ঠিত হবে শেষ ওয়ানডে।

ads

৩১ মার্চ থেকে শুরু হবে প্রথম টেস্ট। ডারবানের হলউডবেটস কিংসমেডে সাদা পোশাকে মুখোমুখি হবে দুই দল। এবং সিরিজের শেষ টেস্টে ৮ এপ্রিল সেন্ট জর্জেস পার্কে মাঠে নামবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। জানিয়ে রাখা ভাল, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে তিন ফরম্যাটে মিলিয়ে এখন পর্যন্ত ১৯ ম্যাচ খেললেও এর কোনোটিতেই জয় পায়নি বাংলাদেশ!

  • ওয়ানডে স্কোয়াড

তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ।

  • টেস্ট স্কোয়াড

মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহি, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম, কাজী নুরুল হাসান সোহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link