More

Social Media

Light
Dark

রশিদ করাচি যাচ্ছেন? যাচ্ছেন না!

পাকিস্তান সুপার লিগ খেলতে রশিদ খানের করাচি যাওয়া এবং না যাওয়া নিয়ে পরষ্পর বিরোধী খবর তৈরি হয়েছে। পাকিস্তানী কিছু সংবাদ মাধ্যম দাবি করছে, বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝপথেই তৃতীয় ওয়ানডের আগে আজ (শনিবার) রাতে পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বেন রশিদ খান। এমনটা জানিয়েছে পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম জিইও নিউজ এবং পিটিভি। অন্য দিকে কিছু সংবাদ মাধ্যম দাবি করেছে, রশিদ চট্টগ্রামেই থাকছেন।

জিইও নিউজের তথ্যমতে শনিবার রাতে পাকিস্তানের জন্য রওনা হয়ে রবিবার পিএসএলের ফাইনালে লাহোর কালান্দার্সের হয় খেলবেন এই আফগান তারকা। পিএসএলের ফাইনাল শেষে রবিবার রাতেই বাংলাদেশে ফিরে  সিরিজের শেষ ওয়ানডেতে সোমবার বাংলাদেশের বিপক্ষে দলের সঙ্গে মাঠে নামবেন তিনি।

পাকিস্তান সুপার লিগে রশিদের দল ফাইনালে ওঠায় মূলত রশিদকে চাচ্ছে লাহোর। এর আগে টুর্নামেন্টের মাঝ পথেই বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে দল থেকে বিদায় নিয়ে এসেছিলেন রশিদ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষের ম্যাচ শেষে রশিদকে গার্ড অব অনারও দেয় তাঁর সতীর্থরা। পিএসএলের এবারের আসরে রশিদ খেলেছেন মোট ৯ ম্যাচ। আর এই ৯ ম্যাচে মাত্র ৬.২৫ ইকোনমি রেটে ১৩ উইকেট শিকার করেছেন রশিদ খান।

ads

রশিদ এখন এই ফাইনাল খেলবেন কি না, সে নিয়ে নানা মুখী খবর পাওয়া যাচ্ছে। রবিবার (২৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই হতাশাজনক পারফরম্যান্স দেখিয়েছে আফগানরা। বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ম্যাচেই হেরে ইতিমধ্যেই সিরিজ জয়ের স্বপ্ন ধূলিসাৎ হয়েছে আফগানদের। তবে শেষ ওয়ানডেতে জয় নিয়েই সিরিজ শেষ করতে চায় রশিদ-মুজিবরা। আর এরই মধ্যে জানা গেলো পিএসএলের ফাইনালে খেলতে লাহোরে যোগ দিবেন আফগান দলের সবচেয়ে বড় তারকা রশিদ খান।

জৈব সুরক্ষা বলয় ভেঙে পাকিস্তান যাওয়া নিয়ে রশিদকে নিয়ে ইতিমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। তবে ‘বাবল টু বাবল’ পদ্ধতিতে যাওয়ায় পিএসএলের ফাইনাল শেষে পুনরায় আবার দলের সাথে যোগ দিতে পারবেন রশিদ।

সিরিজের প্রথম দুই ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে নিজের সামর্থ্যের সেরাটা দিতে পারেননি এই আফগান তারকা। প্রথম ওয়ানডেতে ১০ ওভারে ১ মেইডেন সহ ৩০ রানে ১ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ম্যাচে ১০ ওভারে ৫৪ রানের বিনিময়ে নেন মাত্র ১ উইকেট। প্রথম ওয়ানডেতে আফিফ-মিরাজের রেকর্ডগড়া জুটিতে ৪ উইকেটের পরাজয়ের পর দ্বিতীয় ওয়ানডেতে ৮৭ রানের বিশাল পরাজয় নিয়ে মাঠ ছাড়ে আফগানরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link