More

Social Media

Light
Dark

ফ্লেচার-মেহেদির তাণ্ডবে প্লে অফে খুলনা

আন্দ্রে ফ্লেচারের সেঞ্চুরি ও মেহেদি হাসানের ঝড়ো ফিফটিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে প্লে অফে পৌঁছে গেলো খুলনা টাইগার্স। খুলনার জয়ে গ্রুপ পর্ব থেকে বিদায় নিল মিনিস্টার গ্রুপ ঢাকা।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৭ রানেই ওপেনার পারভেজ ইমনকে হারায় কুমিল্লা। দ্রুতই ফিরেন মুমিনুল হকও। ৩১ রানে ২ উইকেট হারিয়ে তখন বিপাকে কুমিল্লা। তৃতীয় উইকেটে মাহমুদুল হাসান জয়ের সাথে ভীত গড়েন ফাফ ডু প্লেসিস। দু’জনে মিলে গড়েন ৪৯ রানের জুটি।

দলীয় ৮০ রানে জয় ২৭ বলে ৩১ রানের ইনিংস শেষে ফিরলেও একপ্রান্তে দ্রুত রান তুলতে থাকেন প্লেসিস। এই প্রোটিয়া তারকার মারকাটারি ব্যাটিংয়ে দিশেহারা হয়ে পড়ে খুলনার বোলিং শিবির। মঈন আলী দ্রুত ফিরলেও ফিফটি পেরিয়ে ব্যক্তিগত সেঞ্চুরির দিকে তখন ফাফ!

ads

পঞ্চম উইকেটে মাহিদুল ইসলাম অঙ্কনের সাথে ৫০ রানের জুটির পথে ৫৩ বলে বিপিএলে নিজের প্রথম সেঞ্চুরির দেখা পান প্লেসিস। এবারের আসরের এটি ছিলো তৃতীয় সেঞ্চুরি। এরপর ৫৪ বলে ৩ ছক্কা ও ১২ চারে ১০১ রানে প্লেসিস ফিরলেও অঙ্কনের অপরাজিত ১১ বলে ২০ রানে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান সংগ্রহ করে কুমিল্লা। খুলনার পক্ষে একটি করে উইকেট নেন নাভিন, ফরহাদ রেজা ও মেহেদি হাসান।

জবাবে বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে আন্দ্রে ফ্লেচার ও মেহেদি হাসানের ব্যাটিং তাণ্ডবে উড়ন্ত সূচনা করে খুলনা টাইগার্স। মাত্র ২৭ বলে ফিফটি তুলে নেন ফ্লেচার। আরেকপ্রান্তে দ্রুতগতিতে রান তুলেন মেহেদি হাসান। ফ্লেচারকে সঙ্গ দিয়ে ৩১ বলে ফিফটি তুলে নেন মেহেদি। ফ্লেচার ও মেহেদির ব্যাটিং ঝড়ে শেষ ৬ ওভারে জয়ের জন্য খুলনার প্রয়োজন ছিলো মাত্র ৩৯ রানের!

জয় থেকে মাত্র ৫ রান দূরে থাকতে ৬ ছক্কা ও ৬ চারে ৫৯ বলে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন আন্দ্রে ফ্লেচার। এবারের আসরে এটি ছিলো চতুর্থ সেঞ্চুরি। জয় থেকে মাত্র ১ রান দূরে থাকতে মেহেদি হাসান ব্যক্তিগত ৪৯ বলে ৭৪ রানে ফিরলেও ফ্লেচারের অপরাজিত ৬২ বলে ১০১ রানে ৯ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে খুলনা টাইগার্স।

  • সংক্ষিপ্ত স্কোর

কুমিল্লা ভিক্টোরিয়ান্স – ১৮২/৫ (২০ ওভার); ডু প্লেসিস ১০১(৫৪), জয় ৩১(২৭), অঙ্কন ২০(১১)*; মেহেদি ৪-০-২৯-১, রেজা ৩-০-৩০-১, নাভিন ৪-০-৪৮-১।

খুলনা টাইগার্স – ১৮৩/১ (১৮.৪ ওভার); ফ্লেচার ১০০(৫৮)*, মেহেদি ৭৪(৪৯), সৌম্য ১(১)*; মঈন ১.৪-০-১৩-১, সুনিল নারাইন ৪-০-২২-০।

ফলাফল: খুলনা টাইগার্স ৯ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: আন্দ্রে ফ্লেচার (খুলনা টাইগার্স)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link