More

Social Media

Light
Dark

সাকিব জাদুতে এক নম্বরে বরিশাল

বোলারদের বোলিং নৈপুণ্যের পর সাকিব ও মুনিম শাহরিয়ারের ঝড়ো ব্যাটিংয়ে মিনিস্টার গ্রুপ ঢাকাকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ফরচুন বরিশাল। ১০ ম্যাচে ৭ জয়ে ১৫ পয়েন্টস নিয়ে টেবিলের শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করলো বরিশাল। অপরদিকে, ১০ ম্যাচে ৪ জয়ে ৯ পয়েন্টস নিয়ে প্লে অফের আশায় অন্য দলের দিকে তাকিয়ে ঢাকা! চট্টগ্রাম চ্যালেঞ্জার্স হারলেই প্লে অফে যাবে ঢাকা, অন্যথায় বিদায় নিতে হবে গ্রুপ পর্ব থেকেই!

টসে জিতে ব্যাটিংয়ে নেমে মোটেও ভালো শুরু করতে পারেনি মিনিস্টার গ্রুপ ঢাকা। দলীয় ৭ রানেই ফিরেন ওপেনার নাইম শেখ। এরপর ২৯ রানে জহুরুল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদ ৪৬ রানে ফিরলে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ঢাকা। একপ্রান্তে তামিম ইকবাল থিতু হলেও বাকিরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। সাকিবের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে শামসুর রহমানও দ্রুত ফিরলে মাত্র ৬৮ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ঢাকা। একপ্রান্ত আগলে রেখে দুর্দান্ত ফিফটি তুলে নেন তামিম। টুর্নামেন্টে চতুর্থ ফিফটির দেখা পেলেন এই ওপেনার।

এরপর দলীয় ১০৯ রানে তামিম ফিরলে আবারো ছন্দপতন হয় ঢাকার। আজমতউল্লাহ ওমরজাই, কায়েস আহমেদ, শফিউলদের ফিরিয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১২৮ রান সংগ্রহ করে ঢাকা। তামিম ও শুভাগত হোম ছাড়া কেউই পেরোতে পারেনি দুই অঙ্কের কোটা! বরিশালের পক্ষে ব্রাভো, রানা ও শফিকুল দু’টি করে উইকেট শিকার করেন।

ads

জবাবে মামুলি লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ২৩ রানে প্রথম উইকেট হারায় বরিশাল। ক্রিস গেইল ফিরেন ৭ রানে। এরপর মুনিম শাহরিয়ারের ঝড়ো ব্যাটিং থামে দলীয় ৪৬ রানে। মুনিম ফিরেন ২৫ বলে ৩ ছক্কা ও ৩ চারে ৩৭ রানের ঝড়ো ইনিংস শেষে। তবে বাকি পথটা সহজ করে দেয় সাকিবের ব্যাটিং তাণ্ডব। তৃতীয় উইকেটে সাকিব ও নাজমুল শান্তর হার না মানা ৮৩ রানের অনবদ্য জুটিতে ৮ উইকেটের বড় জয় পায় বরিশাল। মাত্র ২৯ বলে ফিফটি তুলে নেন সাকিব! ২৭ বল বাকি থাকতেই দাপুটে জয় পায় সাকিবদের বরিশাল।

সংক্ষিপ্ত স্কোরঃ

মিনিস্টার গ্রুপ ঢাকা – ১২৮/৯ (২০ ওভার); তামিম ৬৬(৫০), শুভাগত ২১(২৭); রানা ২-০-১২-২, ব্রাভো ৪-০-১৮-২, শফিকুল ৪-০-৩৬-২, মুজিব ৪-০-১৫-১, সাকিব ৪-০-২১-১।

ফরচুন বরিশাল – ১২৯/২ (১৫.৩ ওভার); সাকিব ৫১(২৯)*, মুনিম ৩৭(২৫), শান্ত ২৮(২৮); শফিউল ৪-০-২৬-১, কায়েস ১-০-১৫-১।

ফলাফলঃ ফরচুন বরিশাল ৮ উইকেটে জয়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link