More

Social Media

Light
Dark

আগেই পৌছানো আফগানিস্তানের ক্যাম্প সিলেটে

বিপিএল নিয়ে এখন সরগরম ক্রিকেট পাড়া। তবে বিপিএল শেষ হতে না হতেই শুরু হয়ে যাবে আফগানিস্তান সিরিজ। বাংলাদেশে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসছেন দেশটি। বিপিএল শেষ হবার পরপরই বাংলাদেশে আসার কথা ছিল আফগানিস্তানের। তবে আফগানিস্তান বাংলাদেশে একটি কন্ডিশনিং ক্যাম্প করার অনুরোধ জানিয়েছে বিসিবির কাছে।

আফগানিস্তা দল বাংলাদেশের উদ্দ্যেশে ১৯ তারিখ বিমান ধরার কথা ছিল। এই মাসের ২৩ তারিখ থেকে ওয়ানডে সিরিজ ও মার্চের ২ তারিখ থেকে টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে। তবে আগেভাগেই বাংলাদেশে আসতে চায় আফগানিস্তান। ফলে এই মাসের ১২ তারিখই বাংলাদেশ চলে আসবে আফগানিস্তান। পরে সিলেটে তাঁদের পাঁচ দিন ক্যাম্প করার ব্যবস্থা করছে বিসিবি।

এই বিষয়ে বিসিবি সিইও বলেন, `আফগানিস্তান আমাদের কাছে ক্যাম্প করার অনুরোধ করেছিল। আমরা ঠিক করেছি সিলেটে তাঁদের ৫ দিনের ক্যাম্পের আয়োজন করা হবে। তাঁরা ঢাকা এসে পৌছাবে ১২ তারিখ।‘

ads

ওদিকে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। এগুলো আইসিসি ওডিআই সুপার লিগের ম্যাচ হিসেবেও বিবেচিত। ফেব্রুরারির ২৩, ২৫ ও ২৭ তারিখ ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে। এছাড়া টি-টোয়েন্টি সিরিজটি অনুষ্ঠিত হবার কথা ছিলে সিলেটে। তবে সেই দুটি ম্যাচ সিলেটের বদলে মিরপুরে আয়োজনের ঘোষণা দিয়েছে বিসিবি।

ওদিকে দর্শকদের উপস্থিতি ছাড়াই অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। মাঠে দর্শকদের ভালো ভাবেই মিস করছে বিপিএল। আফগানিস্তান সিরিজে দর্শকদের মাঠে দেখা যাবে কিনা সেই প্রশ্নও আসছে তাই। এই বিষয়ে এখনো অবশ্য নিশ্চিত করে কিছু জানায়নি বিসিবি। অবশ্য বিসিবির হাতে খুব বেশি করণীয়ও নেই।

কেননা সরকারের পক্ষ থেকে ১০০ জনের বেশি মানুষ একত্রে হয় এমন অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেক্ষেত্রে আফগানিস্তান সিরিজও দর্শকদের ছাড়াই মাঠে গড়াতে পারে। দর্শকদের মাঠে আসার ব্যাপারে নিজামউদ্দিন চৌধুরি সুজন বলেন, `দর্শকদের মাঠে আসার ব্যাপারে আমরা এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেইনি। সরকারের নির্দেশনা মেনেই আমরা আয়োজন করবো। এখন যেমন নির্দেশনা আছে সেটা বহাল থাকলে আফগানিস্তান সিরিজেও দর্শকদের মাঠে আসা কঠিন।‘

লেখক পরিচিতি

আমার ডায়েরির প্রতিটা পৃষ্ঠাই আমার বাইশ গজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link