More

Social Media

Light
Dark

বিশ্বকাপ থামলো বাংলার যুবাদের

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালে পা দিলো ভার‍ত অনূর্ধ্ব-১৯ দল।

মাত্র ১১২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শূন্য রানেই প্রথম উইকেট হারায় ভারত। তবে দ্বিতীয় উইকেটে অঙ্গক্রিশ রঘুভনশি ও শাইক রাশিদের ৭০ রানের জুটি দলকে জয়ের ভীত গড়ে দেয়। এরপর মাত্র ১২ রানের ব্যবধানে রিপন মন্ডলের ম্যাজিকেল বোলিংয়ে চার উইকেট নেই ভারতের। ৭০ রানে ১ উইকেট থেকে ৮২ রানে ৪ উইকেট হারায় ভার‍ত যুবারা।

জয় থেকে মাত্র ১৫ রান দূরে থাকতে রিপনের চতুর্থ শিকার হয়ে রাজ বাওয়া শূন্য রানে ফিরলেও অধিনায়ক যশ ঢালের অপরাজিত ২০ ও কৌশল তাম্বের ১১ রানে ৫ উইকেটের জয়ে সেমিফাইনালে পৌঁছে যায় ভারত যুবারা।

ads

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে রবি কুমারের বোলিং তোপে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দলীয় ১৪ রানেই টপ অর্ডারের তিন ব্যাটার প্যাভিলিয়নে। এরপর আইচ মোল্লা ও আরিফুল চতুর্থ উইকেটে ২৩ রান যোগ করে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন।

এরপরই ১৬ তম ওভারে আরিফুল ও ফাহিমকে ফিরিয়ে ম্যাচ নিজেদের আধিপত্য নেন ভিকি ওসতাওয়াল। ৩৭ রানে ৫ উইকেট হারিয়ে তখন চরম বিপাকে বাংলাদেশ। ষষ্ঠ উইকেটে আইচের সাথে ১৩ রান যোগ করতেই দলীয় ৫০ রানে আউট অধিনায়ক রাকিবুল হাসানও!

অর্ধশতক পেরোতেই দলের ৬ ব্যাটার তখন সাজঘরে। এরপর দলের অন্যতম ভরসা আইচ মোল্লা ব্যক্তিগত ১৭ রানে ফিরলে ৫৬ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ যুবারা। অষ্টম উইকেটে আশিকুর জামানের সাথে জুটি গড়েন মেহরাব। দু’জনে মিলে ৫০ রানের জুটিতে বাংলাদেশকে আশাও জাগায়!

এরপর মাত্র ৫ রানের ব্যবধানে শেষ ৩ উইকেট হারিয়ে দলীয় ১১১ রানেই গুড়িয়ে যায় বাংলাদেশের ইনিংস। দলের পক্ষে মেহরাব সর্বোচ্চ ৩০ ও আশিক করেন ১৬ রান। মেহরাব, আশিক ও আইচ ছাড়া কেউই পেরোতে পারনেনি দুই অঙ্কের কোটা। ভার‍তের পক্ষে রবি সর্বোচ্চ ৩ ও ভিকি শিকার করেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ – ১১১/১০ (৩৭.১ ওভার); মেহরাব ৩০(৪৮), আইচ ১৭(৪৮), আশিক ৩০(৪৮); রবি ৭-১-১৪-৩, ভিকি ৯-১-২৫-২।

ভারত অনূর্ধ্ব-১৯ – ১১৭/৫ (৩০.৫ ওভার); অঙ্গক্রিশ ৪৪(৬৫), শাইক ২৬(৫৯), যশ ঢাল ২০(২৬)*; রিপন ৯-১-৩১-৪, সাকিব ৭-১-৩৪-১।

ফলাফলঃ ভারত অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link