More

Social Media

Light
Dark

বিপিএল: ছয় দলের শক্তিমত্তা

শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর। আর এই আসরকে সামনে রেখে ইতোমধ্যেই প্রতিটি ফ্র‍্যাঞ্চাইজি নিজেদের সেরা দল গুছিয়ে নিয়েছে। প্রতিটি দল প্রস্তুত অপরদলগুলোকে টক্কর দিতে। শক্তিমত্তায় যেন কোনোটাই খুব বেশি পিছিয়ে নয়। খেলা ৭১-এর এবারের আয়োজন সেই শক্তিমত্তা নিয়েই।

  • খুলনা টাইগারস

এই দলের শক্তিমত্তা হলো তাদের অলরাউন্ডাররা। লঙ্কান তারকা থিসারা পেরেরা, সিকুগে প্রসন্নর সাথে আছেন ফরহাদ রেজা ও মেহেদি হাসান। এই চার অলরাউন্ডারের কারণে খুলনা টাইগারসও অনেকটাই ব্যালেন্সড দল। এছাড়া অধিনায়ক হিসেবে থাকবেন বাংলাদেশ দলের মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। ওপেনিংয়ে সৌম্য সরকারের সাথে ক্যারিবিয়ান তারকা আন্দ্রে ফ্লেচারও আছেন খুলনায়।

ads
  • মিনিস্টার গ্রুপ ঢাকা

মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে এবার অনেকটাই শক্তিশালী দল বানিয়েছে মিনিস্টার গ্রুপ ঢাকা। বাংলাদেশ দলের তথকথিত পঞ্চপাণ্ডবের তিন পাণ্ডবই আছেন এই দলে। মাহমুদউল্লাহ ছাড়াও আছেন মাশরাফি মুর্তজা ও তামিম ইকবাল। টি-টোয়েন্টির বড় তারকা আন্দ্রে রাসেল ছাড়াও আছেন আফগান মোহাম্মদ শাহজাদ ও নাজিবুল্লাহ জাদরান। ঢাকা দলটা অভিজ্ঞতার দিক থেকে এবারের আসরে সবচেয়ে এগিয়ে।

  • কুমিল্লা ভিক্টোরিয়ানস

কুমিল্লা ভিক্টোরিয়ানসে এবারের আসরে স্পিন আক্রমণে আছেন সুনিল নারাইন। ওপেনিংয়ে ফাফ ডু প্লেসিস, লিটন দাসদের পর আছেন পারভেজ হোসেন ইমন ও ইমরুল কায়েস। এছাড়া ফিনিশিংয়ে থাকবেন মঈন আলী, শেখ মেহেদী হাসানরা। বোলিং বিভাগে পেস অ্যাটাকে আছেন অভিজ্ঞ মুস্তাফিজুর রহমান। সাথে সঙ্গ দিবেন আবু হায়দার রনি, শহিদুলরা। এবারের আসরে শক্তিমত্তার দিক থেকে বেশ এগিয়ে আছে এই দলটি।

  • সিলেট সানরাইজার্স

এবারের আসরে খুব বেশি তারকা ভেড়াতে পারেনি সিলেট সানরাইজার্স। অন্যান্য দলগুলোর চেয়ে শক্তিমত্তায় বেশ পিছিয়ে দলটি। টুর্নামেন্টে ভালো কিছু করতে হলে কলিন ইংগ্রাম, রবি বোপারা ও তাসকিন আহমেদের কাছ থেকে প্রত্যাশা অনেকটা বেশি থাকবে সমর্থকদের।

টুর্নামেন্টের শেষ ভাগে যোগ দিতে পারেন ইংলিশ পেসার জোফরা আর্চারও। এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, জুবায়ের লিখন আছেন এই দলে। বিদেশীদের মধ্যে কেসরিক উইলিয়ামস, লেন্ডল সিমন্সরা থাকলেও টুর্নামেন্টে বড় কিছু করতে হলে তিন বিভাগেই নিজেদের সেরাটা দিতে হবে সবাইকে।

  • ফরচুন বরিশাল

বিশ্ব ক্রিকেটে বর্তমানে সবচেয়ে অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান আছেন এই দলের নেতৃত্বে। এছাড়া টি-টোয়েন্টিতে বর্তমানে অন্যতম সেরা স্পিনার মুজিব উর রহমান ও এই ফরম্যাটের অন্যতম সেরা তারকা ক্রিস গেইল, ডুয়াইন ব্রাভোরা আছেন এই দলে।

অভিজ্ঞতার দিক থেকে দলটি বেশ এগিয়ে। সেই সাথে টি-টোয়েন্টি ক্রিকেটের বড় বড় তারকারা আছেন এই দলে। টুর্নামেন্টের অন্যতম সেরা স্পিন জুটি নিঃসন্দেহে বরিশালেরই। স্পিন বিভাগে সাকিব, মুজিব ছাড়াও আছেন নাইম হাসান ও তাইজুল ইসলাম।

  • চট্রগ্রাম চ্যালেঞ্জার্স

অনেকটা অনভিজ্ঞ আর তরুণদের নিয়েই দল গঠন করেছে চট্রগ্রাম চ্যালেঞ্জার্স। স্পিন, পেস অ্যাটাক ও ব্যাটিং তিন বিভাগেই খুব বড় তারকা ক্রিকেটার ছড়াছড়ি নেই দলটিতে। তরুণ আফিফ হোসেন ধ্রুব, আকবর আলী, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদি হাসান মিরাজ, শামীম হোসেন পাটোয়ারী, শরিফুল ইসলামরাই দলের শক্তিমত্তা। অভিজ্ঞতার দিক থেকে বাকি দলগুলোর চেয়ে খানিকটা পিছিয়ে থাকলেও তরুনদের নিয়ে গড়া এই দলটির সামর্থ্য আছে টুর্নামেন্টে চমক দেখানোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link